অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৮ জনকে কারাদণ্ড

স্টাফ রিপোর্টার
সুরমা নদী থেকে অবৈধভাবে ড্রেজারের মাধ্যমে বালু উত্তোলনের দায়ের ৮ জনকে আটক করে ৭ দিন করে কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে সদর উপজেলার জলিলপুর গ্রামের কাছ থেকে দুইটি নৌকা ও ড্রেজার মেশিনসহ ওই ৮ জনকে আটক করে পুলিশ।
এসময় উপস্থিত ছিলেন, সদর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (তহসিলদার) কাজী শামছুল হুদা সোহেল, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অফিসের সার্ভেয়ার আতিকুর রহমানসহ সদর থানার পুলিশ।
আটককৃতদের পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নুসরাত ফাতিমার ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে আদালত তাদের প্রত্যেককে ৭ দিন করে বিনাশ্রম কারাদ- প্রদান করেন। জব্দকৃত দুইটি নৌকা ও ড্রেজার মেশিন সদর থানার পুলিশের কাছে দেয়া হয়।
দ-প্রাপ্তরা হলেন, জেলার ধর্মপাশা উপজেলার ইসলামপুর গ্রামের কাজী শওকত আলীর ছেলে মিজানুর রহমান (৩৯), একই গ্রামের খালেক মিয়ার ছেলে আসাদ মিয়া (৩৭), বিশ্বম্ভরপুর উপজেলার আলীপুর গ্রামের আ. জাহিরের ছেলে মজিবুর রহমান (১৮) ও ছেদু মিয়ার ছেলে মুজিবুর রহমান (২৮), সদর উপজেলার পৈন্দা গ্রামের আকিল মিয়ার ছেলে রইছ মিয়া (২২) ও আ. মছব্বিরের ছেলে সোহান উদ্দিন সুমন (২৫) ও সদর উপজেলার ব্রমোত্তর গ্রামের আ. ছাইমের ছেলে সাইদুল ইসলাম (২৬) ও একই গ্রামের আ. মজিদের ছেলে আতিকুর রহমান (২৮)। দ-প্রাপ্তদের বিকালে আদালতে মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়।
৮ জনকে কারাদ-ের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, সদর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (তহসিলদার) কাজী শামছুল হুদা সোহেল।