আইনজীবী ও যুবনেতা মঈন উদ্দিন আহমদ জালাল আর নেই

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ পৌর শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকার বাসিন্দা বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ও যুব ইউনিয়নের সাবেক নেতা অ্যাডভোকেট মঈন উদ্দিন আহমদ জালাল (৫৫) আর নেই। তিনি গতকাল বহস্পতিবার সকাল ১০টায় ভারতের শিলংয়ের উডল্যা- হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
পারিবারিক সূত্রে জাান গেছে, মঈন উদ্দিন আহমদ জালাল ও তাঁর স্ত্রী সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. নাজিয়া চৌধুরী গত মঙ্গলবার শিলংয়ে গিয়েছিলেন। বৃহস্পতিবার সকালে তিনি হৃদরোগে আক্রান্ত হলে তাকে দ্রুত শিলংয়ের উডল্যা- হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
সুনামগঞ্জ শহরে সব মহলের অত্যন্ত পরিচিত ও সজ্জন ব্যক্তি মঈন উদ্দিন আহমদ জালালের মৃত্যু সংবাদ শহরে পৌঁছালে বিভিন্ন মহলে শোকের ছায়া নেমে আসে। বাংলাদেশ যুব ইউনিয়নের সাবেক প্রেসিডিয়ামের সদস্য মঈন উদ্দিন আহমদ জালাল ছাত্র জীবন থেকেই ছাত্র ইউনিয়নের সঙ্গে জড়িত ছিলেন। ছাত্র ও যুব আন্দোলন করার সময়ে বিশ্ব ছাত্র-যুব পরিষদের সদস্য হিসেবে তিনি পৃথিবির অর্ধ শতাধিক দেশ ছাত্র-যুব সম্মেলনসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ নিয়েছেন। তাঁর পিতা মরহুম মো. ইস্কন্দর আলী ও সিতারা খানম। তিনি শহরের পুরাতন বাসস্টেশন এলাকার জালালাবাদ ভবনের মালিক।
মঈন উদ্দিন আহমদ জালালের চাচাতো ভাই অ্যাডভোকেট আইনুল ইসলাম বাবলু জানিয়েছেন, তাঁর লাশ দেশে আনার প্রক্রিয়া চলছে। দেশের আনার পর তাঁদের পৈত্রিক বাড়ি সিলেটের ধরাধরপুর গ্রামে দাফন সম্মন্ন হবে।