আইনজীবী সত্যব্রত রায় আর নেই

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ পৌর শহরের রায়পাড়া এলাকার বাসিন্দা প্রবীণ আইনজীবী সত্যব্রত রায় (ভুলু) আর নেই। মঙ্গলবার রাতে বার্ধক্যজনিত রোগে তিনি পরলোকগমন করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন। বুধবার দুপুরে শহরের কেন্দ্রীয় শ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়।
এদিকে প্রবীণ আইনজীবী সত্যব্রত রায় (ভুলু) এর মৃত্যুতে বুধবার দুপুরে সাড়ে ১১টায় ফুল কোর্ট রেভারেন্স অনুষ্ঠিত হয়েছে। বুধবার জেলা ও দায়রা জজ আদালতে এতে সভাপতিত্ব করেন সিনিয়র জেলা ও দায়রা জজ মোছাম্মৎ জাকিয়া পারভীন।
মৃত্যু স্মারক পাঠ করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট রবিউল লেইস রোকেস। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু তাহের মো. রুহুল আমিন।
বক্তব্য রাখেন অ্যাডভোকেট রনি রায়, অ্যাডভোকেট কল্লোল তালুকদার, অ্যাডভোকেট সাহারুল ইসলাম, অ্যাডভোকেট আখতারুজ্জামান আহমদ, অ্যাডভোকেট মো. আব্দুল গফ্ফার, অ্যাডভোকেট আবু আলী সাজ্জাদ হোসাইন।
এর আগে অনুষ্ঠানের শুরুতে গীতা পাঠ করেন অ্যাডভোকেট অশোক গোস্বামী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা জজশীপ, জেলা ম্যাজিস্ট্রেট আদালতের বিচারকবৃন্দ ও সকল আইনজীবীবৃন্দ।
প্রসঙ্গত, প্রবীণ আইনজীবী সত্যব্রত রায় (ভুলু) ১৯৫০ সালের ৩ জানুয়ারি জামালগঞ্জ উপজেলার উপজেলার মশালঘাট গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম কামিনী মৃত কৃষ্ণ রায় এবং মাতার নাম মৃত পঙ্কজা রায়। ১৯৬৬ সালে সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় থেকে প্রবেশিকা, ১৯৭২ সালে সুনামগঞ্জ সরকারি কলেজ থেকে এইচএসসি, ১৯৭৪ সালে ঢাকা কলেজ থেকে স্নাতক পাশ করেন। ১৯৮০ সালে সিলেট ‘ল’ কলেজ থেকে এলএলবি ডিগ্রি লাভ করেন। তাঁর আইনপেশার মেয়াদকাল ছিল ৪০ বছর ৮ মাস ১৪ দিন।