আইসিসির বর্ষসেরা টি-২০ একাদশে রুমানা

সু.খবর ডেস্ক
বছর প্রায় গড়িয়ে গেছে। এই বছরের মেয়েদের পারফরম্যান্স বিশ্লেষণ করেছে আইসিসি। সেই পারফরম্যান্স বিচার করে মেয়েদের বর্ষসেরা ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। তাতে টি-২০ দলে সুযোগ পেয়েছেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের রুমানা আহমেদ। তবে ওয়ানডে একাদশে নেই কোনো ক্রিকেটার।
আইসিসির করা এই তালিকায় পাঁচ দেশের ক্রিকেটাররা জায়গা পেয়েছেন। তার মধ্যে মেয়েদের টি-২০ বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া দলের চার নারী ক্রিকেটার জায়গা পেয়েছেন। তারা হলেন অ্যালিসা হিলি, এলিসে পেরি, মেগান স্কুট ও অ্যাশলে গার্ডনার। বিশ্বকাপে সেমিফাইনালে হারা ভারতের তিন ক্রিকেটার হলেন স্মৃতি মান্দানা, হরমনপ্রীত কাউর ও পুনম যাদব আছেন একাদশে।
নিউজিল্যান্ডের সুজি বেটস ও লেই কাসপেরেক আছেন আইসিসির বর্ষসেরা টি-২০ একাদশে। বাংলাদেশ থেকে আছেন রুমানা আহমেদ। এছাড়া ইংল্যান্ডের নাটালি শিভার জায়গা পেয়েছেন ঘোষিত ওই একাদশে। আইসিসির ঘোষিত ওই একাদশের অধিনায়ক ভারতের হরমনপ্রীত কাউর। আর উইকেটরক্ষক এলিসা হিলি।
আইসিসি রুমানার অলরাউন্ডার পারফরম্যান্স বিচার করে তাকে একাদশে জায়গা দিয়েছে। লেগ স্পিনের পাশাপাশি দলের হয়ে ভালোই ব্যাটিং করেন রুমানা। এ বছর মেয়েদের এশিয়া কাপ জয়ে দারুণ অবদান রাখেন তিনি। ওই টুর্নামেন্টে দলের হয়ে ৬ ম্যাচে ১০ উইকেট নেন রুমানা। এছাড়া ২০১৮ সালে টি-২০ ক্রিকেটে ২৪ ম্যাচে ৩০ উইকেট তার। ব্যাট হাতে সমান ম্যাচে ২২৯ রান বসেছে রুমানার নামের পাশে।
সূত্র : সমকাল