আজ দেশে আসছে মেয়র আব্দুল মনাফের মরদেহ

জগন্নাথপুর অফিস
জগন্নাথপুর পৌরসভার জননন্দিত মেয়র আব্দুল মনাফের মরদেহ যুক্তরাজ্য থেকে আজ বৃহস্পতিবার দেশে আসছে।
সিলেটে আর্ন্তজাতিক ওসমানি বিমানবন্দরে দুপুরের দিকে তাঁর মরদেহ এসে পৌঁছাবে বলে জানিয়েছেন মরহুমের পরিবারের লোকজন। সিলেট নগরীর বাগবাড়ি এলাকায় প্রথম জানাজা নামাজ শেষে নিজ জন্মভিটা জগন্নাথপুর পৌরশহরের হবিবপুরের বাসভবনে নিয়ে আসা হবে। পরদিন শুক্রবার বিকেল তিনটায় জগন্নাথপুর সরকারি কলেজ মাঠে পুনরায় জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।
মা-বাবার কবরের কাছেই তাঁকে নিজের তৈরি করা কবরে দাফন করা হবে বলে জানা গেছে।
মরহুমের স্বজন সিরাজ উদ্দিন বলেন, প্রায় ৫ বছর পূর্বে নিজের পছন্দ অনুয়ায়ী তিনি নিজে উপস্থিত থেকে তাঁর বাবা মার পাশে একটি পাকা কবর তৈরী করেন নিজের জন্য। তিনি বেঁচে থাকাকালে তাঁর পছন্দের কবরে দাফন সম্পন্ন করার জন্য বলে গেছেন। তাঁরই ইচ্ছার প্রতি সম্মান দেখিয়ে এখানে তাঁকে চিরজীবনের জন্য শায়িত করা হবে।
স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর দেলোয়ার হোসাইন বলেন, ভালো মনের মানুষ ছিলেন মেয়র আব্দুল মনাফ। মানুষের সুখ-দু:খে পাশে থেকে কাজ করেছেন। আজ বৃহস্পতিবার তাঁর মরদেহ দেশে আসছে। শুক্রবার জানাজা শেষে মেয়র মহোদয়ের পছন্দের তৈরী কবরেই তাঁকে দাফন্ন করা হবে।
প্রসঙ্গত, পৌর মেয়র আব্দুল মনাফ গত ছয় মাস ধরে শারীরিক নানা সমস্যায় ভুগছিলেন। সম্প্রতি তাঁকে যুক্তরাজ্যে উন্নত চিকিৎসার জন্য নেয়া হয়। সেখানে গত ১১ জানুয়ারি রাত দশটার দিকে লন্ডনের একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।