আনন্দ মিছিল ও সমাবেশ

বিশ্বম্ভরপুর প্রতিনিধি
বিশ্বম্ভরপুর উপজেলার বিশ্বম্ভরপুর মডেল উচ্চবিদ্যালয়কে সরকারিকরণে প্রজ্ঞাপন জারি করায় বুধবার উপজেলা সদরে আনন্দ মিছিল ও সমাবেশ হয়েছে। এতে ওই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক ছাড়াও বিভিন্ন শ্রেণি ও পেশার লোকজন অংশ নেন।
দুপুর ১২টা বিদ্যালয় প্রাঙ্গণ থেকে আনন্দ মিছিল বের হয়। উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন মিছিলটি উপজেলা পরিষদের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়। সমাবেশে বিশ্বম্ভরপুর মডেল উচ্চ বিদ্যালয়কে সরকারিকরণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান, সুনামগঞ্জের সন্তান বাংলাদেশ কর্মকমিশনের (পিএসসি) চেয়ারম্যান মোহাম্মদ সাদিক, সুনামগঞ্জ-৪ আসনের সাংসদ অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সাংসদ মতিউর রহমান, সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি নুরুল হুদা মুকুট, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমনের প্রতি কৃতজ্ঞতা জানানো হয়।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলার পলাশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল কাইয়ূমের সভাপতিত্বে সমাবেশে স্বাগত বক্তব্য দেন প্রধান শিক্ষক সাজ্জাদুর রহমান সাজু। এ ছাড়াও বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমদ মানিক, সাধারণ সম্পাদক দিলীপ কুমার বর্মন, সহকারী প্রধান শিক্ষক আহসান হাবিব, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ইয়াহিয়া রহমান তালুকদার, ইসকন্দর আলী, রমজান আলী ও হাবিবুর রহমান, বিদ্যালয়ের অভিভাবক-শিক্ষক সমিতির(পিটিএ) সভাপতি স্বপন কুমার বর্মন, শিক্ষক আবদুল হান্নান ও মো. ফয়জুল্লাহ ফারুক, উপজেলা ছাত্রলীগের সভাপতি হুমায়ুন কবির, শিক্ষার্থী আমিনুল ইসলাম ও সানজিদা রহমান পাঠান প্রমুখ।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজ্জাদুর রহমান জানান, বিশ্বম্ভরপুর মডেল উচ্চবিদ্যালয় সরকারিকরণের প্রজ্ঞাপন মঙ্গলবার জারি হয়েছে। এতে পুরো উপজেলার মানুষ খুশি। তিনি বলেন,‘হাওর এলাকার এই শিক্ষা প্রতিষ্ঠানের ১২শ’ শিক্ষার্থী, শিক্ষক এবং এলাকাবাসীর পক্ষ থেকে আমরা মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে কৃতজ্ঞ। একই সঙ্গে যারাই আমাদের সহযোগিতা করেছেন তাঁদের সবাইকে আমরা ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।