আনসার সদস্যদের ভাল কাজে পুরস্কার দেয়া হবে- উপ-মহাপরিচালক

স্টাফ রিপোর্টার
বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর আয়োজনে জেলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার ওয়েজখালী এলাকায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কার্যালয় মাঠে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কার্যালয়ের কমান্ডেন্ট এনামুল খাঁন’র সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সিলেট রেঞ্জের উপ-মহাপরিচালক মো. নূরুল হাসান ফরিদী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অসীম চন্দ্র বনিক, অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ, সিলেট রেঞ্জের আনসার ও ভিডিপি উন্নয়ন ব্যাংকের পরিচালক নিগার সুলতানা কেয়া, সুনামগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার সুজিত কুমার বিশ্বাস, সহকারী জেলা কমান্ডেন্ট সাজ্জাদ হোসেন।
সমাবেশে আরও বক্তব্য রাখেন আনসার ও ভিডিপি’র অবসরপ্রাপ্ত কর্মকর্তা নাজিম উদ্দিন, ছাতকের কোম্পানী কমান্ডেন্ট ফারুক আহমদ, দিরাই আনসার ও ভিডিপি উন্নয়ন ব্যাংক ব্যবস্থাপক সুলতান উদ্দিন, জামালগঞ্জের দলনেতা আনোয়ার হোসাইন।
সমাবেশে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সিলেট রেঞ্জের উপ-মহাপরিচালক মো. নূরুল হাসান ফরিদী বলেন, শৃংখলা রক্ষায় আনসার সদস্যরাও আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। করোনাকালীন সময়েও জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছে তারা। বর্তমানে আর্থ-সামাজিক উন্নয়নেও কাজ করে যাচ্ছে আনসার সদস্যরা। তাদের পরিচিতি লাভের জন্য সকল জেলায় আনসার সদস্যকে পরিচয়পত্র প্রদানের নির্দেশনা দেয়া হয়েছে। আগামীতে ভাতা বৃদ্ধি করতে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে। যেসব আনসার সদস্যরা ভাল কাজে অবদান রাখবে, তাদের জন্য এই জানুয়ারি থেকে প্রতি মাসে প্রতি জেলায় ৩ জনকে পুরস্কার প্রদান করা হবে।
সমাবেশে কোরআন থেকে তেলাওয়াত করেন আনসার ও ভিডিপি’র সদর উপজেলা কমান্ডেন্ট আব্দুল ওয়াহাব, শান্তিগঞ্জ উপজেলা কমান্ডেন্ট সুরঞ্জিত দাস। সমাবেশ শেষে অতিথিদের শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। আনসার সদস্যদের ভাল কাজের স্বীকৃতি স্বরূপ বিভিন্ন উপজেলার ১১ জনকে ১টি করে বাইসাইকেল ও ৪ জনকে সেলাই মেশিন উপহার প্রদান করা হয়।