আনুষ্ঠানিক প্রচারণা শুরু

স্টাফ রিপোর্টার
পৌরসভা উপ-নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু হয়েছে। মঙ্গলবার প্রার্থীরা প্রতীক বরাদ্দ পেয়েছেন।
আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাদের বখ্ত পেয়েছেন দলীয় প্রতীক নৌকা। স্বতন্ত্র প্রার্থী দেওয়ান গণিউল সালাদীন মোবাইল এবং বিএনপি মনোনীত প্রার্থী দেওয়ান সাজাউর রাজা চৌধুরী সুমন দলীয় প্রতীক ধানের শীষ পেয়েছেন।
নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. আবদুল মোতালেব বলেছেন,‘প্রতীক বরাদ্দের পর আজ (মঙ্গলবার) থেকে পৌরসভা উপ-নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু হল। দুপুর ২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত মাইক বাজানো যাবে। মিছিল করা যাবে না। জনসাধারণের চলাচলে বিঘœ ঘটে এমন স্থানে সমাবেশ করা যাবে না। সমাবেশে একটির বেশি মাইক ব্যবহার করা যাবে না। পুরো পৌরসভায় ৩ টার বেশি নির্বাচনী কার্যালয় করা যাবে না। সর্বোচ্চ ১৮ ইঞ্চি – ২৩ ইঞ্চি’র সাদা কালো পোস্টার করতে হবে। অন্যথায় আচরণবিধি লঙ্ঘন হিসাবে বিবেচিত হবে।’
সুনামগঞ্জ পৌরসভায় সর্বশেষ ২০১৫ সালের ৩০ ডিসেম্বর ভোট হয়। এ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মেয়র নির্বাচিত হন আয়ূব বখত জগলুল। তিনি পেয়েছিলেন ১৪ হাজার ৮৪৫ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্র প্রার্থী দেওয়ান গণিউল সালাদীন। তিনি পেয়েছিলেন ১০ হাজার ৪৮৬ ভোট। তৃতীয়স্থানে ছিলেন বিএনপির প্রার্থী মো. শেরগুল আহমেদ। তিনি পেয়েছিলেন ২ হাজার ৪১৪ ভোট।