আন্ত:ইউনিয়ন ক্রিকেটে চ্যাম্পিয়ন পাগলা

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি:
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় অনুষ্ঠিত আন্ত: ইউনিয়ন ক্রিকেট টুর্নামেন্টের শিরোপা জিতেছে পশ্চিম পাগলা ইউনিয়ন ক্রিকেট এ্যাসোসিয়েশন। মঙ্গলবার বিকালে উপজেলার পাগলা সরকারি মডেল হাইস্কুল এন্ড কলেজের মাঠে পশ্চিম পাগলা ইউনিয়ন ক্রিকেট এ্যাসোসিয়েশনের আয়োজনে টুর্নামেন্টের ফাইনাল খেলায় জয়কলস ক্রিকেট একাদশকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে স্বাগতিক পাগলা।
উত্তেজনাকর শিরোপা নির্ধারণী ম্যাচে প্রথমে ব্যাট করে পশ্চিম পাগলা ক্রিকেট এ্যাসোসিয়েশন। ১৬ ওভারের সর্টফরমেটের খেলায় ৬ উইকেট হারিয়ে ১৮৮ রানের বিশাল টার্টেগ ছুড়ে দেয় জয়কলস ক্রিকেট একাদশকে। জবাবে পশ্চিম পাগলার বিধ্বংসী বোলিং-এ ১৪১ রানেই গুটিয়ে যায় জয়কলস একাদশ। ৫৭ রানের সহজ জয় পায় পশ্চিম পাগলা। পাগলা একাদশের হয়ে ৪৪ বল খরচা করে ১২ ছয় ও ৩ চারের মারে ব্যক্তিগত ৯৫ রান করে পায়েল আহমদ। বোলিংয়েও কম যাননি তিনি। ৪ ওভার করে রানের লাগম টেনে ধরে তুলে নেন ২ উইকেট। দলের অন্য ব্যাটস্ ম্যান কামরান হোসেনও ১৩ বল খেলে ২৮ রানের একটি মারমুখী ইনিংস উপহার দিয়েছেন। বোলিংয়ে তুলে নিয়েছেন ৩টি গুরুত্বপূর্ণ উইকেট। অপরদিকে, জয়কলস একাদশের বোলিংয়ে সায়েফ ৪৫/৩ ও সনি ১৫/২ স্কোর করেন।
খেলায় ম্যান অব দ্যা ম্যাচ, ম্যান অব দ্যা ফাইনাল ও টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহ কারী হিসেবে সর্বোচ্চ পুরস্কার জয়ী হয় পাগলা একাদশের পায়েল আহম। পরে পশ্চিম পাগলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল হকে সভাপতিত্বে ও পশ্চিম পাগলা ইউনিয়ন ক্রিকেট এ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ আজাদ হোসেনের পরিচালনায় চ্যাম্পিয়ন ও রানার আপ দলের হাতে পুরস্কার তুলে দেন সুনামগঞ্জ সদও আওয়ামীলীগের সভাপতি, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাজি আবুল কালাম, কেন্দ্রিয় যুবদলের সহ-সভাপতি আনছার উদ্দিন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রানী তালুকদার, জয়কলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ আলম, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তেরাব আলী, উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক সুরঞ্জিদত চৌধুরী টপ্পা ও উপজেলা যুবলীগ নেতা বদরুল আলম টিপু প্রমুখ। এর আগে অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ অনুষ্ঠানে এসে যোগদান করে চলে যান।
উল্লেখ্য, উপজেলার ৮টি ইউনিয়নের মধ্য থেকে ৭টি ইউনিয়ন টুর্নামেন্টে অনুষ্ঠিত হয়।