আবারও পাবলিক প্রসিকিউটর হলেন রুমেন

স্টাফ রিপোর্টার
তৃতীয়বারের মতো সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর নিযুক্ত হয়েছেন ড. মো. খায়রুল কবির রুমেন। রবিবার আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. আব্দুছ ছালাম মন্ডল স্বাক্ষরিত এই সংক্রান্ত চিঠিতে এই তথ্য জানানো হয়েছে।
প্রসঙ্গত, এর আগে ২০২১ সালের ৩০ সেস্টেম্বর প্রথমবারের মতো পাবলিক প্রসিকিউটর (পিপি) নিযুক্ত হন খায়রুল কবির রুমেন।
খায়রুল কবির রুমেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহসভাপতির দায়িত্ব পালন করছেন। তিনি ছাত্র জীবনে চট্টগ্রাম বিশ^ বিদ্যালয়ের ছাত্রলীগের নেতা ছিলেন। পরে জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়কের দায়িত্ব পালন করেন। তাঁর বাবা মরহুম আব্দুর রইছ সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি ও সুনামগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য। মা মরহুম রফিকা রইছ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। রুমেনের ছোট ভাই ব্যারিস্টার এনামুল কবির ইমন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।
গেল ১৭ অক্টোবর সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় সমর্থিত প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন রুমে। এজন্য প্রসিকিউটর (পিপি) পদ থেকে পদত্যাগ করেছিলেন তিনি।
নির্বাচনে মাত্র আট ভোটের ব্যবধানে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুটের কাছে পরাজিত হন তিনি।