আব্দুজ জহুর আমাদের পথপ্রদর্শক

স্টাফ রিপোর্টার
জননেতা মরহুম আব্দুজ জহুর স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তারা মরহুম আব্দুজ জহুরের জীবনের নানা দিকের স্মৃতিচারণ করে বলেন, তিনি আমাদের পথপ্রদর্শক। এই সময়ের রাজনীতিতে আব্দুজ জহুরের মত নেতার খুবই অভাব। তিনি ছিলেন নির্লোভ, নিরহংকারী, জনঘনিষ্ট একজন নেতা। বর্তমান সময়ে তাঁর আদর্শ অনুসরণ করে দেশ ও রাজনীতিকে শুদ্ধ করা সকলের দায়িত্ব। এসময় আওয়ামী লীগের প্রয়াত নেতৃবৃন্দের স্মৃতি সংরক্ষণের বিষয়টি তোলে ধরে বক্তারা তাঁদের স্মরণে এ ধরনের স্মারকগ্রন্থ প্রকাশের প্রয়োজনীয়তা উল্লেখ করেন। এছাড়া প্রয়াত নেতৃবৃন্দর নামে শহরের সড়ক ও স্থাপনার নামকরণের জন্য পৌর মেয়রের প্রতি আহ্বান জানান তাঁরা। শনিবার সন্ধ্যায় শহরের শহীদ মুক্তিযোদ্ধা
জগৎজ্যোতি পাঠাগার মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। আমেরিকা প্রবাসী সাংবাদিক রণেন্দ্র তালুকদার পিংকু স্মারকগ্রন্থের প্রধান সম্পাদক ও প্রকাশক।
স্মারকগ্রন্থের অন্যতম সম্পাদক ও সুনামগঞ্জ প্রেসক্লাবের সহসভাপতি শামস শামীমের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, সহ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা মতিউর রহমান, অ্যাড. শফিকুল আলম, রেজাউল করিম শামীম, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুণাসিন্ধু চৌধুরী বাবুল, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, আওয়ামী লীগ নেতা হায়দার চৌধুরী লিটন, রণেন্দ্র কুমার তালুকদার অনু প্রমুখ।