আ.লীগ নেতা জয়নাল খুন, ৬ জনকে আসামী করে হত্যা মামলা

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ সদর উপজেলার জাহাঙ্গীরনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন খুনের ঘটনায় ৬ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেছেন নিহতের স্ত্রী আফরোজা বেগম (৩০)। মঙ্গলবার গভীর রাতেই আফরোজা বেগম বাদী হয়ে সুনামগঞ্জ সদর থানায় এই মামলা দায়ের করেন।
মামলার আসামীরা হলেন- খাগেরগাঁও গ্রামের ইয়াকুব আলী’র (রাজাকার) ছেলে শাহনূর মিয়া (৪২), ধলেরপাড় গ্রামের মানিক মিয়ার ছেলে সেলিম মিয়া (৩২), ইসলামপুর গ্রামের মোহাম্মদ ফেরদৌস মিয়ার ছেলে সাগর মিয়া (২০), ধলেরপাড় গ্রামের মৃত আব্দুল মোতালিব’এর ছেলে শাহীন শাহ (৩৫), একই গ্রামের সুরুজ মিয়ার ছেলে আবু তাহের (৫৮) ও ইসলামপুর গ্রামের আনছর আলীর ছেলে আলামিন (৪০)।
পুলিশ মঙ্গলবারই এই ঘটনার সাথে জড়িত সন্দেহে সেলিম মিয়া, শাহীন শাহ, সাগর মিয়া ও রবি নামের চার যুবককে আটক করেছে। মামলার বাদী গ্রেপ্তারকৃত রবিকে এই ঘটনার সঙ্গে জড়িত নয় বলে দাবি করেছেন এবং রবি জয়নাল আবেদীনের দোকানের বিশ্বস্ত কর্মচারী উল্লেখ করা হয়েছে মামলায়।
আসামী শাহনূর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি। আবু তাহের অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য এবং স্থানীয়ভাবে আওয়ামী লীগের নেতা হিসাবে পরিচিত। আসামী আলআমিনও আওয়ামী লীগের সমর্থক হিসাবে পরিচিত।
সদর উপজেলার জাহাঙ্গীরনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন সোমবার গভীর রাতে মঙ্গলকাটা বাজার থেকে ইসলামপুরের বাড়ি যাওয়ার পথে ছুরিকাঘাতে খুন হয়েছেন। মঙ্গলবার সকাল সাড়ে ৮ টায় পুলিশ ধলাইপাড় গ্রাম থেকে তার লাশ উদ্ধার করে।
সুনামগঞ্জ সদর থানার ওসি শহীদুল্লাহ্ জানান, মঙ্গলবার গভীর রাতে জয়নাল আবেদীন হত্যা মামলা দায়ের হয়। পুলিশ সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এই মামলার আসামীদের গ্রেপ্তারের চেষ্টা করছে।