ইউরোপের প্রতিটি শহরে বিএইচআরসি’র কার্যক্রমকে ছড়িয়ে দিতে হবে

লন্ডন প্রতিনিধি
বৃটেন সহ ইউরোপের প্রতিটি শহরে বাংলাদেশ হিউম্যান রাইট কমিশনের কার্যক্রমকে ছড়িয়ে দিতে বিএইচআরসি‘র নেতৃবৃন্দের প্রতি আহবান জানিয়েছেন বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব ড. সাইফুল ইসলাম দিলদার।
গত ৭সেপ্টেম্বর বিকেলে কিলবানের টেভেললজ হোটেলে ইউকে এবং ইংল্যান্ড শাখার সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।
ড. সাইফুল ইসলাম দিলদার ইউকে এবং ইংল্যান্ড শাখার কার্যক্রমের প্রশংসা করে বলেন, গ্রেটবৃটেনের প্রতিটি শহরে আমাদের কমিটি গুলোকে আরো সক্রিয় করতে হবে।
ইংল্যান্ড কমিটির অনারারী প্রেসিডেন্ট ও বিএইচআরসি‘র ইউরোপীয় এম্বেসেটর মোহাম্মদ সহিদুর রহমানের সভাপতিত্বে এবং শাখা সেক্রেটারী ও ডেপুটি গভর্ণর আব্দুল হাফিজ বক্করের সঞ্চালন সমন্বয় সভায় দেশে এবং দেশের বাইরে বিএইচআরসি‘র কার্যক্রম নিয়ে বক্তব্য রাখেন ঢাকা সিটি গভর্নর ও মীরপুর শাখার প্রেসিডেন্ট সিকন্দর আলী জাহিদ, যুক্তরাজ্য শাখার প্রেসিডেন্ট আব্দুল আব্দুল আহাদ চৌধুরী, যুক্তরাজ্য শাখার সেক্রেটারী ও ইউরোপীয় কো-অর্ডিনেটর তারাউল ইসলাম, ইংল্যান্ড শাখার নির্বাহী প্রেসিডেন্ট সাংবাদিক মতিয়ার চৌধুরী, ওয়েষ্টমিনিষ্টার শাখার প্রেসিডেন্ট ও গভর্নর মাসুদুল ইসলাম রুহুল, ইউকে শাখার অর্গেনাইজিং সেক্রেটারী শিপলু আহমদ, সাংবাদিক ফজলুল হক প্রমুখ।
সভায় ইউকে শাখার পক্ষ থেকে বাংলাদেশ থেকে আগত ঢাকা সিটি গভর্নরকে প্রশসাপত্র প্রদান করা হয়। মানবাধিকার কার্যক্রমে বিশেষ অবদানের জন্যে ইংল্যান্ড শাখার নির্বাহী প্রেসিডেন্ট মতিয়ার চৌধুরী ও ইউকে শাখার অর্গেনাইজিং সেক্রেটারী শিপলু আহমদ এবং সাংবাদিক ফজলুল হককে সেন্ট্রেল কমিটির পক্ষ থেকে মেডেল প্রদান করা হয়।