ইক্বরা ক্যাডেট মাদ্রাসায় আশ্রিতদের চিকিৎসাসেবা প্রদান

দ.সুনামগঞ্জ প্রতিনিধি
দ্বিতীয়বারের বন্যায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের অধিকাংশ গ্রাম পানিতে তলিয়ে গেছে। তবে বন্যার মধ্যেও বন্যাশ্রয় কেন্দ্রে আশ্রিতদের চিকিৎসা সেবা দিয়েছে ইনাতনগর কমিউনিটি ক্লিনিক। রবিবার বেলা ১১টায় ইক্বরা ক্যাডেট মাদ্রাসায় আশ্রয় নেওয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের নবীনগর ও চন্দপুর গ্রামের ১৫টি পরিবারের ৪৫ জন নারী-পুরুষ ও শিশুকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচও) ডা. জসিম উদ্দিনের দিক নির্দেশনায় এ স্বাস্থ্য সেবা প্রদান করেন ইনাতনগর কমিউনিটি ক্লিনিকের হেলথ প্রোভাইডার জমির হোসেন।
চিকিৎসা প্রদানের সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী স্বাস্থ্য পরিদর্শক গৌরি ভট্টাচার্য ও পশ্চিম পাগলা ইউনিয়নের কাজি মো. নুরুল হক।
জমির হোসেন বলেন, আমাদের টিএইচও ডা. জসিম উদ্দিন স্যারের দিক নির্দেশনায় আমরা স্বাস্থ্য সেবা দিচ্ছি। তাছাড়া এই এলাকার মানুষ হিসেবে নিজেরও একটা দায়বদ্ধতা আছে। তা থেকে মানুষকে সেবা প্রদানের উদ্যোগ গ্রহণ করেছি। এই দুঃসময়ে মানুষের পাশে দাঁড়ানো আমার দায়িত্ব ও কর্তব্য।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচও) ডা. জসিম উদ্দিন বলেন, বন্যা পরিস্থিতিতেও আমাদের মেডিকেল টিম কাজ করে যাচ্ছে। আজ ইনাতনগরে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, ডায়রিয়া নিরোধক ট্যাবলেট ও স্যালাইন দিচ্ছি। আমাদের এরকম কার্যক্রম অব্যাহত থাকবে। বন্যায় চলাকালীন সময় অবশ্য স্বাস্থ্য সচেতন হতে হবে।