ইন্টারপোল সম্মেলনে যোগ দিতে ভারত যাচ্ছেন আইজিপি

সু.খবর ডেস্ক
ইন্টারপোলের ৯০তম সাধারণ সম্মেলনে যোগ দিতে ভারত যাচ্ছেন পুলিশ মহাপরির্দশক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন। ১৮ থেকে ২১ অক্টোবর পর্যন্ত ভারতের নয়াদিল্লিতে অনুষ্ঠিত এ সম্মেলন। এতে বাংলাদেশের পক্ষ থেকে চার সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন পুলিশ প্রধান।
রবিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপন এ তথ্য জানানো হয়েছে।
ইন্টারপোলের সাধারণ সম্মেলনে পুলিশ প্রধান ছাড়াও বাকি তিন কর্মকর্তা হলেন— ডিআইজি (অপারেশন্স) মো. হায়দার আলী খান, পুলিশ সদরদপ্তরের এআইজি (এনসিবি) মোহাম্মদ এহসান সাত্তার ও আইজিপির স্টাফ অফিসার অতিরিক্ত পুলিশ সুপার আল আমিন সরকার।
গত বছর ইন্টারপোলের ৮৯তম সাধারণ সম্মেলন অনুষ্ঠিত হয় তুরস্কে। এবারের সাধারণ সম্মেলনে ইন্টারপোলের ১৯৪টি দেশের পুলিশ প্রতিনিধিরা বর্তমান বিশ্ব নিরাপত্তা পরিস্থিতি, আন্তর্জাতিক ও আন্তরাষ্ট্রীয় অপরাধ পর্যবেক্ষণ, সহিংসতা, সন্ত্রাসবাদ, মানি লন্ডারিং, অর্গানাইজড ক্রাইম, সাইবার অপরাধ, পর্নোগ্রাফি, নারী ও শিশু নির্যাতন, যৌন হয়রানিসহ নানা অপরাধসংক্রান্ত ডেটা ম্যানেজমেন্ট বিষয়ক নীতিমালা প্রণয়ন, পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন কৌশল নির্ধারণ করবেন। এছাড়া আন্তঃরাষ্ট্রীয় অপরাধ শনাক্ত ও দমন কৌশলে পারস্পরিক সহযোগিতা, পুলিশের সক্ষমতা বৃদ্ধি করাসহ চলমান ও ভবিষ্যতে উদ্ভূত অপরাধবিষয়ক নানা পরিস্থিতি ও সংকট নিরসনে করণীয় সম্পর্কে আলোচনা ও মতবিনিময় করা হবে।
সূত্র : ঢাকাটাইমস