ঈদে মিলাদুন্নবী উপলক্ষে নানা আয়োজন

স্টাফ রিপোর্টার
পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে নানান কর্মসূচি নিয়েছে শিশু একাডেমি ও ইসলামিক ফাউন্ডেশন।
শিশু একাডেমি ১০ নভেম্বর রবিবার সকাল ১০টায় পুরাতন শিল্পকলা একাডেমি মিলনায়তনে হামদ/নাত প্রতিযোগিতার আয়োজন করেছে। এতে ৩য় শ্রেণি থেকে ১০ শ্রেণির শিক্ষার্থীরা ৩টি গ্রুপে অংশগ্রহণ করবে।
এছাড়াও ‘পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)’ বিষয়ে উপস্থিত রচনা লিখন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় ৪র্থ থেকে ১০ শ্রেণির শিক্ষার্থীরা দুইটি গ্রুপে অংশগ্রহণ করবে। প্রতিযোগিতা শেষে অনুষ্ঠিত হবে আলোচনা, পুরস্কার বিতরণ, মিলাদ ও দোয়া মাহফিল।
এদিকে ইসলামিক ফাউন্ডেশন জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আগামী ৭ নভেম্বর ‘সমাজে শান্তি ও সুবিচার প্রতিষ্ঠায় মহানবী (সা.) এর অবদান’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করেছ্।ে ৯ নভেম্বর বিকাল সাড়ে ৪টায় কেন্দ্রীয় জামে মসজিদে সবীনা খতম, বাদ মাগরিব মহানবী (সা.) এর জীবন ও কর্মেও উপর আলোচনা, মিলাদ ও দোয়া মাহফিল, ১০ নভেম্বর ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়, উপজেলা মডেল ও সাধারন রিসোর্স সেন্টার, ২২টি দারুল আরকাম এবতেদায় মাদ্রাসা, ১১২০পি প্রাক প্রাথমিক, সহজ কুরআন শিক্ষা ও বয়স্ক কেন্দ্রে জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা ও মিলাদ মাহফিল এবং ১২ নভেম্বর গৌরারং নিধিরচর দারুল আরকাম এবতেদায় মাদ্রাসায় ইসলামিক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।