উন্নয়নে শেখ হাসিনার বিকল্প নেই -এমএ মান্নান

জগন্নাথপুর প্রতিনিধি
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেছেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে। এই উন্নয়নের অগ্রযাত্রা ধরে রাখতে শেখ হাসিনার নেতৃত্বের বিকল্প নেই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে একটি স্বাধীন বাংলাদেশ উপহার দিয়েছেন আর তাঁর সুযোগ্য তনয়া আমাদের কে সমৃদ্ধ আত্মমর্যাদা সম্পন্ন জাতি হিসেবে বিশ্ব মানচিত্রে তুলে ধরেছেন। তাই সব ষড়যন্ত্রের মোকাবিলা করে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে।’
সোমবার জগন্নাথপুর উপজেলার প্রাথমিক শিক্ষার মানন্নোয়নে শিক্ষক, বিদ্যালয় পরিচালনা কমিটি, অভিভাবকদের নিয়ে শিক্ষার মানন্নোয়ন বিষয়ক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহ্ফুজুল আলম মাসুম এর সভাপতিত্বে ও শিক্ষক আলমগীর হোসেন ও রুহুল আমীন এর যৌথ পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন।এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা শিক্ষা কর্মকর্তা পঞ্চানন বালা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আকমল হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, উপজেলা ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, পাটলী ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল হক, জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়, শিক্ষক নেতা সুদীপ ভট্টাচার্য্য, দিলোয়ার হোসেন, গোপাল দাশ, নুরুল হক প্রমুখ।
সভায় শিক্ষক নেতা আতাহার উদ্দিন ও প্রাথমিক বিদ্যালয়ের নৈশ প্রহরী কাম অফিস সহায়ক উপজেলা কমিটির নেতা সুনীল দেবনাথের নেতৃত্বে বিভিন্ন দাবি সংবলিত স্মারকলিপি প্রদান করা হয়।
দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুর ডিগ্রী কলেজ সরকারিকরণ করায় কলেজ গভর্নিং বডির সাবেক সভাপতি অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপি ও কলেজ গভর্নিং কমিটির সদস্য সিদ্দিক আহমদকে জগন্নাথপুর ডিগ্রী কলেজের উদ্যাগে সংবর্ধনা প্রদান করা হয়।
কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাহিদুল ইসলাম এর সভাপতিত্বে ও প্রভাষক প্রতিভা রানী দাশ এর পরিচালনায় সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপি, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ সহ সভাপতি সিদ্দিক আহমদ, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক প্রতাপ চৌধুরী, উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আকমল হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, জগন্নাথপুর ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুন নুর, ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের সাবেক সভাপতি এস আই আজাদ আলী, উপজেলা যুবলীগ সভাপতি কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল হোসেন লালন, উপজেলা ছাত্রলীগ সভাপতি সাফরোজ ইসলাম, সাধারণ সম্পাদক শাহ রুহেল প্রমুখ।
এছাড়াও জগন্নাথপুরে সড়ক পরিস্কার পরিছন্ন কাজে নিয়োজিত কর্মীদের মধ্যে ৫৭ লাখ ৬০ হাজার টাকার চেক বিতরণ করেন প্রতিমন্ত্রী এম এ মান্নান।
এলজিইডি এর উদ্যোগে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে রুরাল এমপ্লয় মেন্ট রোড মেইটেনেন্স প্রকল্পের আওতায় নিয়োজিত উপজেলার ৮০ জন কর্মীদের মধ্যে সঞ্চয়ের টাকা জনপ্রতি ৭২ হাজার টাকা করে মোট ৫৭ লাখ ৬০ হাজার টাকা বিতরণ করা হয়।
এ উপলক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুমের সভাপতিত্বে ও উপজেলা প্রকৌশল অধিদপ্তর’র অফিস সহকারী ধীরেন্দ্র সুত্রধরের পরিচালনায় এক সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন অর্থ এ পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান । অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আকমল হোসেন, মাঠকর্মী হালিমা বেগম। সভায় স্বাগত বক্তব্য রাখেন এলজিইডির এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী ইকবাল হোসেন।