একুশের গান ও কবিতা পাঠের আসর

স্টাফ রিপোর্টার
‘একুশ আমার চেতনায় দৃপ্ত অঙ্গীকার’ প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে প্রদীপ প্রজ্জ্বলন, একুশের গান ও কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। প্রতিবছরের মত এবারও সুনামগঞ্জ কালচারাল ফোরাম’র আয়োজন মুজিববর্ষ বর্ষ উপলক্ষে এবার ১০০ প্রদীপ প্রজ্জ্বলন করা হয়।
ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে আয়োজিত অনুষ্ঠানে পৌর চত্ত্বরে এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা, পৌর মেয়র নাদের বখত, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শামসুল আবেদীন, পৌর কলেজের অধ্যক্ষ শেরগুল আহমদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শেখ রবিউল ইসলাম পুলক, অলক ব্বাপ্পা, স্বেচ্চাসেবক লীগের সভাপতি সেবক সুয়েব আহমদ, সুনামগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের প্রধান রোকসানা পারভীন, বিটিভির সংগীত পরিচালক আফতাব মিয়া, জেলা উদীচীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, জেলা কৃষক লীগের সদস্য সচিব বিন্দু তালুকদার সহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা।
একুশের গান ও কবিতা পাঠের আসরে অংশগ্রহণ করে জেলা উদীচী শিল্পীগোষ্ঠী, সুরালোক সংগীত বিদ্যালয় ও সাংস্কৃতিক সংস্থা, সুনামগঞ্জ প্রসেনিয়াম, লেঅকদল সংগীত বিদ্যালয়, স্পন্দন সংগীত বিদ্যালয় ও সাংস্কৃতিক সংস্থা, শতদল শিল্পীগোষ্ঠী ও থিয়েটার সুনামগঞ্জ।