এসডিএস-এর উদ্যোগে ফান্ড রেইজিং ওয়ার্কশপ

করোনার কারণে স্থবির পুরো বিশ্ব। অর্থ কিংবা পর্যাপ্ত খাদ্যের অভাবে ঘরে বসে খুব কষ্টে দিন কাটছে অনেকের৷ এইসময়টায় যে যেভাবে পারছেন, মানুষের পাশে দাঁড়াচ্ছেন৷ ব্যক্তি উদ্যোগে এগিয়ে এসেছেন সমাজের অনেক বিত্তবান মানুষ, মাঠে নেমে কাজ করছে অনেক সংগঠন। বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া থেকে শুরু করে দেয়া হচ্ছে আর্থিক সহায়তাও। অনলাইনে, বিশেষ করে সামাজিক যোগাযোগমাধ্যমেও বিভিন্ন ক্যাম্পেইনের মাধ্যমে অর্থ সংগ্রহ করছে৷ সুনামগঞ্জের বিতর্কচর্চার সংগঠন সুনামগঞ্জ ডিবেটিং সোসাইটি (এসডিএস) এবার এমনই এক ফান্ড রেইজিং ওয়ার্কশপ বা কর্মশালা আয়োজন করেছে, যেখান থেকে সংগৃহীত অর্থ দেয়া হবে সরকারি শিশু পরিবারের শিশুদের সহায়তায়।

বাংলাদেশ ডিবেট ফেডারেশনের (বিডিএফ) সার্বিক সহযোগিতায় ১৪ মে থেকে ২৪ মে পর্যন্ত সাতটি ক্লাসের মাধ্যমে এ কর্মশালা অনুষ্ঠিত হবে। বিডিএফ সদস্যরা এধরনের সেবামূলক কাজকে উৎসাহ জানাতে এতে অংশ নিচ্ছেন। দেশসেরা একদল বিতার্কিক বিতর্কের বিভিন্ন বিষয়ের উপর অনলাইনে ক্লাস নেবেন।

সুনামগঞ্জ ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক অনিক চৌধুরী তপু জানান, ১০০ টাকা রেজিস্ট্রেশন ফি দিয়ে এই কর্মশালায় যে কেউ অংশ নিতে পারবেন৷ তবে আমরা মূলত উদ্বুদ্ধ করছি সর্বনিম্ন ১০০টাকা থেকে শুরু করে যেকোন পরিমাণ অর্থ দেয়ার জন্য, কারণ সংগৃহীত অর্থের পুরোটাই দেয়া হবে শিশু পরিবারের শিশুদের।

সংগঠনের সভাপতি সোহানুর রহমান বলেন, কর্মশালা সম্পর্কে তিনি বলেন, আমরা বিশ্বাস করি শত শত ট্রফি অর্জনের চেয়েও মানবিক মানুষ হওয়াটা অধিক প্রয়োজন। আর একারণেই আমরা শিশুদের তথা মানুষের পাশে দাড়ানোর উদ্দেশ্যে এই কর্মশালাটি আয়োজন করেছি।

হবিগঞ্জ ডিবেটিং সোসাইটি এবং মৌলভীবাজার ডিবেটিং সোসাইটিও এতে রেজিস্ট্রেশনের মাধ্যমে অংশগ্রহণ নিশ্চিত করেছে।

কর্মশালাটি সবার জন্য উন্মুক্ত। অংশ নিতে চাইলে https://bit.ly/2zGGlAy রেজিস্ট্রেশন করতে হবে।
প্রেস বিজ্ঞপ্তি