করোনায় আক্রান্ত মাশরাফি

সু.খবর ডেস্ক
বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার এবং সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা করোনা আক্রান্ত হয়েছেন। শুক্রবার করোনা পরীক্ষা করান নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি। শনিবার পরীক্ষার ফল পজেটিভ এসেছে। বিষয়টি মাশরাফির খালু এবং নড়াইল ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক নিশ্চিত করেছেন।

তিনি জানান, মাশরাফি শুক্রবার করোনায় আক্রান্ত শাশুড়িকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন। রাতে বাসায় ফিরে জ্বর অনুভব করেন। এছাড়া মাথা ও গায়ে ব্যথা ছিল। পরে করেনা পরীক্ষার জন্য নমুনা দেন তিনি। শনিবার ৩টায় ফল আসে পজিটিভ। তবে ভালো আছেন মাশরাফি।

করোনা প্রাদুর্ভাবে মাশরাফি সংসদ সদস্য হিসেবে মাঠে থেকে মানুষের পাশে দাঁড়িয়েছেন। দু’বার নিজ এলাকায় গিয়ে ত্রাণ দিয়েছেন, স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেছেন। দু’বারই নড়াইল থেকে এসে কোয়ারেন্টাইনে ছিলেন মাশরাফি। পরের সময়গুলোতেও ঢাকার বাসাতেই অবস্থান করছিলেন তিনি।

মাশরাফির পরিবারে করোনা হানা দেয় গত রোববার। তার শাশুড়ি হোসনে আরার নমুনা সংগ্রহ করা হয় গত শনিবার। পরদিন তার করোনা পজিটিভ আসে। শুরুতে তিনি বাড়িতে চিকিৎসা নিচ্ছেলেন। পরে ঢাকায় আনা হয়। এছাড়া মাশরাফির শ্যালিকার মেয়ে আগামীর দেহেও করোনা শনাক্ত হয়েছিল।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে মাশরাফি লিখেছেন, ‘আজকে আমার কভিড-১৯ পরীক্ষার ফল পজিটিভ এসেছে। সবাই আমার জন্য দোয়া করবেন। যাতে খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠতে পারি।’

এরপর তিনি লিখেন, ‘দেশে আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়ে গেছে। আমাদের সবাইকে এখন আরো সতর্ক হতে হবে। সবাই ঘর থেকে বিনা প্রয়োজনে বের না হই। আমি বর্তমানে বাসায় থেকেই চিকিৎসা নিয়ে যাচ্ছি এবং প্রয়োজনীয় বিধি মেনে চলছি। করোনা নিয়ে আতংক নয়, সচেতনতা বৃদ্ধি প্রয়োজন।’

দেশ সেরা এই অধিনায়কের সুস্থতা কামনা করেছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। সৌম্য সরকার, লিটন দাস, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মেহেদি মিরাজরা সামাজিক মাধ্যমে মাশরাফির জন্য দোয়া প্রার্থনা করেছেন। দ্রুতই সুস্থ হয়ে ফিরে আসবেন বলে প্রার্থনা জানিয়েছেন। এছাড়া মাশরাফির জন্য নড়াইলবাসী মসজিদে দোয়া প্রার্থনা করেছেন।