করোনা শনাক্ত২৯ জন, সুস্থ ১৫ জন

স্টাফ রিপোর্টার
জেলায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন ২৯ জন। ৮৫ জনের নমুনা পরীক্ষায় এই ৪৪ জন করোনা শনাক্ত হন। নমুনা পরীক্ষার তুলনায় আক্রান্ত শনাক্তের হার ৩৪.১১ শতাংশ। সদর উপজেলায় ১৫ জন, বিশ^ম্ভরপুরে ৩ জন, তাহিরপুরে ৭ জন, দক্ষিণ সুনামগঞ্জে ২ জন, শাল্লা উপজেলায় ২ জন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এদিকে নতুন করে সুস্থ হয়েছেন ১৫ জন। এদের মধ্যে ১০ জন সদরে ও ৫ জন ধর্মপাশা উপজেলার।
মঙ্গলবার জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন স্বাক্ষরিত কোভিড ১৯ রিপোর্ট সূত্রে এই তথ্য জানা যায়।
রিপোর্ট অনুযায়ী বর্তমানে আইসোলেসনে আছেন ৪৪০ জন। এরমধ্যে সর্বোচ্চ ১৪১ জন আইসোলেসনে আছেন সুনামগঞ্জ সদর উপজেলায়। এছাড়াও ছাতক উপজেলার ৫৯ জন, বিশ^ম্ভরপুর উপজেলায় ১৬ জন, তাহিরপুর উপজেলায় ৩৫ জন, জামালগঞ্জ উপজেলায় ১৭ জন, দিরাই উপজেলার ৪৬ জন, ধর্মপাশা উপজেলার ৫২ জন, দোয়ারাবাজায় উপজেলায় ৯ জন, জগন্নাথপুর উপজেলায় ৫২ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ৭ জন এবং শাল্লা উপজেলায় ৬ জন আইসোলেসনে রয়েছেন।
সুনামগঞ্জ জেলায় গত বছরের ১২ এপ্রিল প্রথম করোনাভাইরাসে আক্রান্ত একজন রোগী শনাক্ত হন। এরপর থেকে জেলায় এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩,৩৯৯ জন। এরমধ্যে আরোগ্য লাভ করেছেন ২৯২০ জন।
উল্লেখ্য, করোনাভাইরাস শনাক্তে এ পর্যন্ত ২১ হাজার ৩৩৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে রিপোর্ট পাওয়া গেছে ২০ হাজার ৭৪৫ জনের। এরমধ্যে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ২ হাজার ৯৭১ জন। এদিকে এন্টিজেন নমুনা পরীক্ষা করা হয়েছে ২,৬৭০ জনের। এরমধ্যে আক্রান্ত শনাক্ত হয়েছেন ৪২৮ জন।