কর্মসংস্থান কর্মসূচীর বরাদ্দ আত্মসাতের অভিযোগ

স্টাফ রিপোর্টার
তাহিরপুর উপজেলার ২নং শ্রীপুর (দক্ষিণ) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিশ্বজিত সরকারের বিরুদ্ধে অতি দরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচী ২য় পর্যায়ের আওতায় ৩টি প্রকল্পের বরাদ্দের টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। বুধবার জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম বরাবরে অভিযোগ করেছেন উপজেলার পাঠাবুকা গ্রামের শাহান শাহ, লামাগাঁওয়ের তোফাজ্জল হোসেন, শাহাগঞ্জের জহিকুল এবং দুর্লভপুরের কয়েছ মিয়া।
অভিযোগে সূত্রে জানা যায়, ২০১৬-১৭ অর্থ বছরে অতি দরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচীর আওতায় শ্রীপুর (দক্ষিণ) ইউনিয়ন পরিষদের ৫টি প্রকল্পে ১৯৯জন শ্রমিকের বিপরীতে ১৫ লক্ষ ৯২ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়। এর মধ্যে ৩টি প্রকল্পে ১৩১জন শ্রমিকের নাম ব্যবহার করে প্রকল্প সমূহে কোন কাজ না করে চেয়ারম্যান বিশ্বজিত সরকার প্রকল্পের ১০ লক্ষ ৪৮ হাজার টাকা আত্মসাত করেন। সহযোগী হিসেবে ছিলেন প্রকল্পগুলোর পিআইসি সভাপতি ৭নং ওয়ার্ড সদস্য গোলাম সারোয়ার ডালিম, ৫নং ওয়ার্ড সদস্য জাকেরীন উর রশীদ, এবং ১,২, ৩ সংরক্ষিত মহিলা   
সদস্য হাফছা বেগম।
অভিযোগে উল্লেখ করা হয়, চেয়ারম্যান বিশ্বজিত সরকার প্রকল্প এলাকার শ্রমিকের নাম না দিয়ে দূরবর্তী গ্রামের পছন্দমতো লোকদের শ্রমিকের তালিকায় অন্তর্ভুক্ত করেছেন।
অভিযোগের বিষয়ে জানতে বারবার চেয়ারম্যান বিশ্বজিত সরকারের মোবাইলে কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।