কলকলিয়া ইউপি সদস্যকে সম্মানী ভাতা থেকে বঞ্চিত করার অভিযোগ

স্টাফ রিপোর্টার
ইউনিয়ন পরিষদের সভায় দাওয়াত না দেওয়া ও দুই বছর যাবত সম্মানী ভাতা থেকে বঞ্চিত করার অভিযোগ করেছেন জগন্নাথপুর উপজেলার ১ নম্বর কলকলিয়া ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ড সদস্য মো. ইকবাল হোসেন। মঙ্গলবার জগন্নাথপুর উপজেলা নির্বাহী অফিসার এর নিকট এই অভিযোগ করেন তিনি।
অভিযোগ সূত্রে জানা যায়, গত ৩-৪ মাস ধরে পরিষদের মাসিক ও উন্নয়ন মূলক সভার বিষয়ে ৯ নম্বর ওয়ার্ড সদস্য মো. ইকবাল হোসেনকে অবগত করা হয় নি। পরিষদের সচিব জানিয়েছেন চেয়ারম্যান সাহেবের নির্দেশে মো. ইকবাল হোসেনকে দাওয়াত দেয়া হয়নি।
এছাড়াও অভিযোগে আরো উল্লেখ করা হয়েছে, ৬ মাস পূর্বে ওয়ার্ডের ইউপি কর ৬০ হাজার টাকা কলেকশন করেন ৯নম্বর ওয়ার্ড সদস্য মো. ইকবাল হোসেন। কিন্তু গত দুই বছর যাবৎ মাসিক সম্মানী ও সকল প্রকার বরাদ্দ থেকে তাকে বঞ্চিত করা হচ্ছে।
জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আব্দুল হাসিম বলেন, এসকল অভিযোগ সঠিক নয়। ক্যাশ কালেকশন কম হওয়ায় ইউপি সদস্যদের সম্মানী আটকে আছে। আট মাস আগে এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে আমরা পত্র দিয়েছি। ইউনিয়নের সকল উন্নয়নমূলক কাজে এই সদস্য বিঘœ ঘটান বলেই তাকে মিটিংয়ে দওয়াত না দেয়ার জন্য বলেছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিযোগ তদন্তের দায়িত্ব দিয়েছেন উপজেলা প্রকৌশলীকে।
মুঠোফোন রিসিভ না করায় এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার বক্তব্য নেওয়া যায় নি।