কাল যোগদান হচ্ছে না ৬২১ শিক্ষকের

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জসহ ৩৮ জেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনিয়োগকৃত সহকারী শিক্ষকদের যোগদান কার্যক্রম স্থগিত ঘোষণা করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। বৃহস্পতিবার বিকালে অধিদপ্তরের যুগ্মসচিব খান মো. নূরুল আমিন স্বাক্ষরিত চিঠিতে এই নির্দেশনা দেওয়া হয়।
প্রাথমিক শিক্ষা অধিপ্তরের যুগ্মসচিব এবং পরিচালক (পলিসি ও অপারেশন) খান মো. নুরুল আমিন স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্বখাতভুক্ত সহকারী শিক্ষক নিয়োগ ২০১৮’এর ফলাফলে ৬০ শতাংশ মহিলা কোটা সংরক্ষণ হয়নি মর্মে মহামান্য হাইকোর্ট বগুড়া, নাটোর, সিরাজগঞ্জ, পাবনা, মেহেরপুর, চূয়াডাঙা, যশোর, নড়াইল, খুলনা, কুষ্টিয়া, বাগেরহাট, ময়মনসিংহ, নেত্রকোণা, টাঙ্গাইল, গাজীপুর, ঢাকা, রাজবাড়ী, ফরিদপুর, মাদারীপুর, কিশোরগঞ্জ, শরীয়তপুর, গোপালগঞ্জ, নরসিংদী, কুমিল্লা, চাঁদপুর, কক্সবাজার, বরিশাল, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, ঝালকাঠি, সুনামগঞ্জ, পঞ্চগড়, দিনাজপুর, নীলফামারী, কুড়িগ্রাম ও গাইবান্ধা জেলার পাশের্^ রীট পিটিশন মামলা চলমান রয়েছে। উক্ত রিট পিটীশনের আদেশে মহামান্য আদালত ৬ মাসের জন্য নিয়োগ কার্যক্রম স্থগিত করেছেন মর্মে জানা যায়। ফলে এসব জেলা সমূহে ১৮ ফেব্রুয়ারি’২০২০ তারিখে যোগদানের বিষয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। এই প্রেক্ষিতে অধিদপ্তরের ১৩ জানুয়ারি ২০২০ তারিখের ৩৮.০১.০০০০. ১৪৩.১১.০১১.১৮-১২/১৪০ স্মারকে জারিকৃত নবনিয়োগকৃত শিক্ষকদের যোগদান, ওরিয়েন্টেশন ও পদায়নের তারিখ পরবর্তীতে জানানো হবে।
সুনামগঞ্জের জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জিল্লুর রহমান জানালেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের যুগ্মসচিব খান মো. নূরুল আমিন স্বাক্ষরিত চিঠি বৃহস্পতিবার পাওয়া গেছে। সুনামগঞ্জে নবনিয়োগকৃত শিক্ষকদের নিয়োগ হয়ে গেছে। যোগদান, পদায়ন এবং ওরিয়েন্টেশনের তারিখ পরবর্তীতে জানানো হবে।
প্রসঙ্গত. আগামীকাল রোববার সুনামগঞ্জের নব নিয়োগকৃত ৬২১ জন সহকারী শিক্ষকের একই দিনে সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসে যোগদান কার্যক্রম সম্পন্ন হবার কথা ছিল। এই লক্ষ্যে শিক্ষকরা স্বাস্থ্য পরীক্ষা, পুলিশ ভ্যারিফিকেসনসহ অন্যান্য কার্যক্রম সম্পন্ন করেছিলেন।