কুরবাননগর ইউপি’র বাজেট ঘোষণা

সদর উপজেলার কুরবাননগর ইউনিয়ন পরিষদের ২০১৮-২০১৯ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। রবিবার বেলা ১১টায় কুরবাননগর ইউনিয়ন পরিষদের উদ্যোগে ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), সুনামগঞ্জ এর সহযোগিতায় উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
কুরবাননগর ইউপি চেয়ারম্যান মো. আবুল বরকত’র সভাপতিত্বে ইউনিয়ন পরিষদ হল রুমে আয়োজিত বাজেট ঘোষণা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সনাক স্থানীয় সরকার বিষয়ক উপ কমিটির আহবায়ক ধূর্জটি কুমার বসু।
স্থানীয় পর্যায়ে উন্নয়নের জন্য ইউপিবাসীর চাহিদা মতো বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করে এবং সে অনুসারে প্রতি বছর বাজেট প্রস্তুত করা হয় বলে অবহিত করে ইউপি সচিব জিতেন চৌহান পরিষদের ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত এক কোটি পনের লক্ষ উনিশ হাজার পাঁচশত চুয়াল্লিশ টাকার বাজেট জনসাধারণের সমক্ষে তুলে ধরেন।
পরে কুরবাননগর ইউনিয়ন পরিষদের ২০১৮-২০১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেট অনুযায়ী উন্নয়ন পরিকল্পনা ও বাস্তবায়ন এবং পরিষদের অন্যান্য সেবা কার্যক্রম সম্পর্কে ইউপি চেয়ারম্যান ও সদস্যগণ জনগণের মুখোমুখি হন এবং সেবা সংক্রান্ত নানাবিধ প্রশ্নের জবাব দেন।
উন্মুক্ত বাজেট আলোচনায় উপস্থিত নাগরিকগণ ইউনিয়ন পরিষদের কাছে সামাজিক নিরাপত্তা কর্মসূচি, রাস্তাঘাট সংস্কার, সামাজিক উন্নয়ন কর্মসূচী, বিভিন্ন উন্নয়ন তহবিলের বরাদ্দ ও ব্যবহার, বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন, ইউপি তথ্যসেবা কেন্দ্রের সেবা, নারী ও এলাকার তরুণদের উন্নয়নে এবং শিক্ষা ক্ষেত্রে ইউনিয়ন পরিষদের কার্যক্রম সম্পর্কে জানতে চায় এবং জনগণের জীবনযাত্রার বিভিন্ন সমস্যা তুলে ধরে তা সমাধানে বাজেটে বরাদ্দ রাখার দাবি উত্থাপন করেন।
অনুষ্ঠানে সনাকের পক্ষ থেকে, কেন এই উন্মুক্ত বাজেট ঘোষণা? -এই মর্মে সনাক সদস্য শিক্ষাবিদ যোগেশ^র দাস, এনামুল হক চৌধুরী, অ্যাড. নাজনীন বেগম, সনাক সহ সভাপতি কানিজ সুলতানা, সভাপতি মো. গোলাম কিবরিয়া বক্তব্য রাখেন।
এছাড়া বক্তব্য রাখেন নারী ইউপি সদস্য নমীতা রানী দেব, মো. আব্দুল কাইয়ুম, কেয়ার বাংলাদেশের ফিল্ড ফ্যাসিলিটিটেটর বনশ্রী মন্ডল এবং টিআইবি’র এরিয়া ম্যানেজার মো: মোরশেদ আলম।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ইয়েস সদস্য নাজরীন জাহান অর্পা ও মো. আলাল হোসেন। প্রেস বিজ্ঞপ্তি