কৃষি ব্যাংকের ব্যবসা সম্প্রসারণ বিষয়ক সভা

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ কৃষি ব্যাংক অঞ্চলাধীন শাখাসমূহের ব্যবসায়িক লক্ষমাত্রা অর্জন ও ব্যবসা সম্প্রসারণ বিষয়ক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বাংলাদেশ কৃষি ব্যাংক, মুখ্য আঞ্চলিক কার্যালয় সুনামগঞ্জের আয়োজনে জেলা পরিষদের মিনলায়তনে এই সভা হয়।
বাংলাদেশ কৃষি ব্যাংক, মুখ্য আঞ্চলিক কার্যালয় সুনামগঞ্জের সি আর এম মোহাম্মদ ফয়জুর রহমান শহীর এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি ব্যাংক সিলেট বিভাগের মহাব্যবস্থাপক মো. নাজমুল হোসেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি ব্যাংকের বিভাগীয় নিরীক্ষা কর্মকর্তা অধীর চন্দ্র দাস, বাংলাদেশ কৃষি ব্যাংকের সুনামগঞ্জের আঞ্চলিক নিরীক্ষা কর্মকর্তা নিশিত কান্তি দেবনাথ প্রমুখ।
সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ কৃষি ব্যাংক সিলেট বিভাগের মহাব্যবস্থাপক মো. নাজমুল হোসেন। তিনি বলেন, বাংলাদেশ কৃষি ব্যাংক গ্রামবাংলার গণ মানুষের ব্যাংক। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এই ব্যাংককে মানুষের দোড় গোড়ায় নিয়ে যেতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী কতৃর্ক প্রদত্ত সকল সুবিধা ও প্রণোদনা সমূহ স্বচ্ছতা ও দ্রততার সাথে জনগণের কাছে পৌঁছে দিতে হবে।
তিনি বিগত বন্যার কথা উল্লেখ করে বলেন, ভয়াবহ বন্যায় সুনামগঞ্জের কৃষক ও কৃষির অনেক ক্ষতি হয়েছে। ক্ষুদ্র ব্যবসায়ীরা অনেক ক্ষতিগ্রস্ত হয়েছেন। এজন্য বন্যা পরবর্তী কৃষি পুর্ণবাসনে কৃষি ব্যংককে অগ্রণী ভূমিকা রাখতে হবে। তিনি বলেন, কৃষক দেশের প্রাণ। কৃষক বাচঁলে দেশ বাচঁবে। কৃষির উন্নতি হলে দেশের উন্নতি হবে।
এছাড়াও সভায় জেলার ৩০ টি শাখার বিগত অর্থ বছরের বিভিন্ন লক্ষমাত্রা অর্জন পর্যালোচনা করা হয়।