আক্রান্ত আরও ১ জন, কোয়ারেন্টিনে ২৪ জন, ছাড়া পেলেন ৮৮ জন

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ১ জন। আক্রান্ত ব্যক্তি দোয়ারাবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স বলে জানা গেছে। তাকে আইসোলেসনে রাখা হয়েছে। এদিকে হোম কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন আরও ২৪ জন। হোম কোয়ারেন্টিন থেকে মুক্তি দেওয়া হয়েছে ৮৮ জনকে। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ১জনকে এবং আইসোলেসনে আছেন ১ জন। সুস্থ হয়েছেন আরো ৮ জন। এছাড়াও আরো ৪জন প্রবাসীসেুনামগঞ্জে এসেছেন। বর্তমানে ১৭৩ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। রবিবার জেলা প্রশাসনের প্রেস বিজ্ঞপ্তি সূত্রে এ তথ্য জানা যায়।
বিজ্ঞপ্তিতে আরো জানা যায়, অদ্যাবদি মোট কোয়ারেন্টিনে এসেছেন ৪৫৪১ জন। পাশাপাশি কোয়ারেন্টিন সম্পন্ন করেছেন ৪৩৬৮ জন। বর্তমানে আইসোলেসনে গেছেন ৭০ জন। এখন পর্যন্ত সুনামগঞ্জ জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৭০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৯ জন। গত ১ মার্চ থেকে বিদেশ থেকে জেলায় এসেছেন ২৪৭৫ জন। ঠিকানা চিহ্নিত করা হয়েছে ২৩৬৮ জনের। এদের মধ্যে ১০৭ জনের পূর্ণাঙ্গ ঠিকানা পাওয়া যায়নি।
উল্লেখ্য, করোনা চিকিৎসার জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে ১০০টি বেড প্রস্তুত করা হয়েছে। এছাড়াও ২০ জন ডাক্তার ও ১৪৩ জন নার্সও রয়েছেন। ছাতক, দোয়ারাবাজার, বিশ্বম্ভরপুর, তাহিরপুর, জামালগঞ্জ, জগন্নাথপুর, ধর্মপাশা, দিরাই, শাল্লা উপজেলায় ৩টি করে বেড এবং সুনামগঞ্জ জেনারেল হাসপাতাল ও আনিছা হেলথ কেয়ারে ২টি করে বেড প্রস্তুত করা হয়েছে। চিকিৎসার জন্য ১৩১ টি বেড রয়েছে। এছাড়াও ৮৬ জন ডাক্তার, ২৪৭ জন নার্স প্রস্তুত রয়েছেন। আক্রান্তদের জরুরী চিকিৎসায় স্থানান্তরের প্রয়োজনে ১ টি এম্বুলেন্স প্রস্তুত রয়েছে। জরুরী বিভাগে আইসোলেশনের ব্যবস্থাও রয়েছে।