গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি দাবি

বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকী পালনের দিনে একই সাথে ৯ টি উপজেলায় বিএনপি নেতা কর্মীদের বিরুদ্ধে মামলা ও গ্রেফতারের নিন্দা ও মুক্তি দাবি করে বিবৃতি দিয়েছে জেলা বিএনপি।
সোমবার জেলা বিএনপির দপ্তর সম্পাক জামাল উদ্দিন বাকের স্বাক্ষরিত বিবৃতিতে জানানো হয়, জেলার ৯ টি উপজেলায় একই সাথে বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতৃবৃন্দের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মিথ্যা মামলা ও গ্রেফতারের তীব্র নিন্দা ও গ্রেফতারকৃত নেতৃবৃন্দের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করেছেন জেলা বিএনপি’র সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নূরুল। শান্তিপূর্ণভাবে দলের কর্মসূচি পালনের দিনে এমন নজির বিহীন মিথ্যা ও সাজানো মামলা দায়ের ও গ্রেফতার সুনামগঞ্জ জেলার ইতিহাসে এক কালো অধ্যায় ও বর্তমান সরকারের দমন নীতির এক ন্যাক্কার জনক বহিঃ প্রকাশ।
তারা বলেন, সাধারণ জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ভীত হয়েই এই অবৈধ সরকার বাকশালি কায়দায় বিরোধী মত কে রুদ্ধ করতেই এমন নজিরবিহীন মিথ্যা মামলার আশ্রয় নিয়েছে। জেল, জুলুম, মামলা ও গ্রেফতার করে বর্তমান স্বনির্বাচিত সরকার কোনভাবেই তাদের পতন ঠেকাতে পারবে না।
বিবৃতিতে নেতৃবৃন্দের বাসায় বাসায় পুলিশী তল্লাশি ও পরিবারের সদস্যদের প্রতি অসদাচরণ বন্ধের দাবি এবং সরকারকে স্বৈরাচারী পথ পরিহার করে দেশে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার আহবান জানানো হয়।
প্রেস বিজ্ঞপ্তি