চলতি মাসেই একাধিক ইউনিট কমিটি ঘোষণা

স্টাফ রিপোর্টার
জেলা ছাত্রলীগের ৭ ইউনিটে কোনো কমিটি না থাকায় আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে পদপ্রত্যাশী নেতাকর্মীদের জীবনবৃত্তান্ত আহ্বান করা হয়েছে। এসব জীববৃত্তান্ত যাচাই-বাছাই শুরু হয়েছে বলে জানা গেছে।
জেলা ছাত্র লীগের একাধিক সূত্র জানিয়েছেন, জেলার ৭টি ইউনিটের পদপ্রত্যাশীদের কাছ থেকে পাওয়া সকল জীবনবৃত্তান্ত ভাল করে দেখা হচ্ছে। এরপর ৭টি ইউনিটের মধ্যে অন্তত ২-৩ টি ইউনিটের কমিটি চলতি জুলাই মাসেই অনুমোদন হতে পারে। সূত্র জানায়, যে ইউনিটের কমিটি অনুমোদন হওয়ার সম্ভাবনা রয়েছে সেগুলো হলো, জগন্নাথপুর, জামালগঞ্জ, দোয়ারাবাজার ও মধ্যনগর।
প্রসঙ্গত, গত ২৫ জুন থেকে ৩০জুন পর্যন্ত ৬টি উপজেলা ও একটি ডিগ্রী কলেজ ইউনিটের পদ প্রত্যাশী ৫০৬ জনের জীবনবৃত্তান্ত সংগ্রহ করেছেন সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি দীপঙ্কর কান্তি দে ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন।
জানা যায়, জেলার ছাতক উপজেলা থেকে ৬০জন, তাহিরপুর উপজেলা থেকে ৫৭জন, জামালগঞ্জ উপজেলা থেকে ৯৬জন, জগন্নাথপুর উপজেলা থেকে ১৫৫জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা থেকে ৫২জন, দোয়ারাবাজার উপজেলা থেকে ৫৬জন এবং ছাতকের জনতা ডিগ্রি কলেজ থেকে ৩০জন পদপ্রত্যাশী নেতাকর্মী জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন।
জেলা ছাত্রলীগের সভাপতি দীপঙ্কর কান্তি দে বলেন, ‘ জেলার সাতটি ইউনিটের ছাত্রলীগকে আরো সক্রিয় ও শক্তিশালী করার লক্ষ্যে নুতন নেতৃত্বে আগ্রহী নেতাকর্মীদের কাছ থেকে জীববৃত্তান্ত গ্রহণ করা হয়েছে। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকল জীবনবৃত্তান্ত যাচাই-বাছাই করা হচ্ছে। চলতি জুলাই মাসে কিছু ইউনিটে কমিটি গঠন করা হতে পারে।’