চিকিৎসা করাতে পারছেন না মুক্তিযোদ্ধা সাদেক আলী

তাহিরপুর প্রতিনিধি
তাহিরপুরে টাকার অভাবে চিকিৎসা করাতে পারছেন না সদর ইউনিয়নের মধ্য তাহিরপুর গ্রামের মৃত. আব্দুস সামাদের ছেলে মুক্তিযোদ্ধা সাদেক আলী।
১৯৭১ সালে মাতৃভূমির টানে জীবন বাজি রেখে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন তিনি। একাত্তরের রণাঙ্গনের এই বীর মুক্তিযোদ্ধা গত ৫ বছর ধরে প্যারালাইসিস রোগে আক্রান্ত হয়ে চিকিৎসার অভাবে বিছানায় পড়ে এখন মৃতুর প্রহর গুনছেন। মুক্তিযোদ্ধা সাদেক আলীর সনদ নং ১৮১০০৭, মুক্তিবার্তা নং (লাল বই) ০৫০২০৮১১৮ এবং গেজেট নং ৩১১২।
মঙ্গলবার দুপুরে অসুস্থ মুক্তিযোদ্ধা সাদেক আলীর ছেলে মো. শাওন ইসলাম ফেইসবুকে টাকার অভাবে তার মুক্তিযোদ্ধা পিতার চিকিৎসা হচ্ছে না জানিয়ে একটি আবেঘন স্ট্যটাস দেন।
স্ট্যটাসে শাওন উল্লেখ করেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারা দেশব্যাপী অসুস্থ মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ভাতা প্রদান করেছেন। কিন্তু আমার পিতা প্যারালাইসিসে আক্রান্ত হয়ে গত ৫ বছর ধরে বিছানায় পড়ে থাকলেও আজ পর্যন্ত কোন ধরনের চিকিৎসা সহায়তা পাননি।
শাওন বলেন, উপজেলার অনেক সুস্থ স্বাবলম্বী মুক্তিযোদ্ধা চিকিৎসা ভাতা পান, কিন্তু আমার অসুস্থ বাবা কেন চিকিৎসা সহায়তা পাচ্ছেন না। এমন প্রশ্ন রেখে দৃষ্টি আকর্ষণ করেন সুনামগঞ্জ জেলা প্রশাসক ও তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে।
পাঠকের সুবিধার্থে বীর মুক্তিযোদ্ধা সাদেক আলীর ছেলে শাওনে ফেইসবুক স্টেটাসটি হুবহু তুলে ধরা হলো ‘বরাবর জেলা প্রশাসক মহোদয় সুনামগঞ্জ, ও ইউ এন ও, মহোদয় তাহিরপুর উপজেলা, দৃষ্টি আকর্ষণ করছি।
সবিনয় বিনীত নিবেদন এই যে, আমার নাম বীর মুক্তিযোদ্ধা সাদেক আলী, পিতা মৃত আব্দুস সামাদ, গ্রাম মধ্য তাহিরপুর, ডাক তাহিরপুর, উপজেলা তাহিরপুর, জেলা, সুনামগঞ্জ, আমি পাঁচ বছর যাবত প্যারালাইসিস রোগে আক্রান্ত হয়ে শারীরিক শক্তি সামর্থ্য হারিয়েছি। নিজ বাড়িতে পড়ে আছি, টাকার অভাবে আমি সুচিকিৎসা করতে পারি নাই। কিছুদিন আগে জানতে পারলাম বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী অসুস্থ বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ভাতা প্রদান করেছেন। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় আমি একজন প্যারালাইসিস অসুস্থ বীর মুক্তিযোদ্ধা পাঁচ বছর যাবত বিছানায় পড়ে আছি। চিকিৎসা ভাতা পাওয়ার উপযুক্ত আমি বটে। কিন্তু আমার নাম চিকিৎসা ভাতার তালিকাতে নাই। যারা চিকিৎসা ভাতা তালিকা করেছেন , তারা আমার খোঁজ খবর নেন নাই , কেন কি কারনে চিকিৎসা ভাতা তালিকাতে আমার নামটি তোলেন নাই তা আমি জানিনা। সুস্থ সবল স্বাবলম্বী মুক্তিযোদ্ধারা চিকিৎসা ভাতা পান। আমি একজন অসুস্থ মুক্তিযোদ্ধা আমি কেন চিকিৎসা ভাতা থেকে বঞ্চিত হলাম এটাই আমার প্রশ্ন। অতএব মহোদয় সমীপে, আকুল আবেদন যে , সরেজমিনে তদন্ত সাপেক্ষে , আমাকে চিকিৎসা ভাতা প্রদানে আপনার বরাবরে আকুল আবেদন জানাচ্ছি , সনদ নং:-১৮১০০৭
মুক্তিবার্তা নং (লাল বই) ০৫০২০৮১১৮
গেজেট নং :-৩১১২
মোবাইল নং ০১৯০৮৩১১৯২৬