ছাতকের সেই ধর্ষককে গ্রেপ্তার দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার
এতিম তরুণী ধর্ষণ মামলার আসামি ছাতকের হাসনাবাদ মাদ্রাসার শিক্ষক মাওলানা আব্দুল হককে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে সুনামগঞ্জ নারী নির্যাতন ও সামাজিক অনাচার প্রতিরোধ কমিটি। শুক্রবার সকাল ১১ টায় শহরের আলফাত স্কয়ারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ধর্ষক মাওলানা আব্দুল হককে গ্রেপ্তারের দাবি জানান। জেলা মহিলা পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি সঞ্চিতা চৌধুরীর সভাপতিত্বে ও উদীচীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় প্রতিবাদী সমাবেশে বক্তব্য দেন মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, কবি ইকবাল কাগজী, অ্যাড. মতিয়া বেগম, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক শরীফা আশরাফী সম্পা, সাংবাদিক বিন্দু তালুকদার, শামস শামীম, যুব ইউনিয়ন নেতা মাঈনুদ্দিন প্রমুখ।
মানববন্ধন কর্মসূচিতে মুক্তিযোদ্ধা, নারীনেত্রী, শিক্ষক, সাংবাদিক, বুদ্ধিজীবী, সংস্কৃতিকর্মী, বিভিন্ন প্রগতিশীল সংগঠনের নেতৃবৃন্দ, ছাত্র, শিক্ষকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষজন অংশ নেন।
প্রসঙ্গত, সম্প্রতি ছাতকের কালারুকা ইউনিয়নের নয়া লম্বাহাটি গ্রামের হতদরিদ্র এতিম তরুণীকে স্ত্রীর সহায়তায় ধর্ষণ করেন স্থানীয় হাসনাবাদ মাদ্রাসার শিক্ষক মাওলানা আব্দুল হক। এ ঘটনায় গত ৩০ অক্টোবর রাতে আব্দুল হক ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা দায়ের করেন ধর্ষিতা তরুণী। মামলা দায়েরের পর ওই তরুণী ও তার পরিবারকে হুমকি ধামকি দেওয়া হচ্ছে।