ছাতকে অগ্নিকাণ্ডে ১০ লক্ষাধিক টাকার মালামাল ভষ্মিভূত

ছাতক প্রতিনিধি
ছাতকে ভয়াবহ অগ্নিকান্ডে গোয়ালঘরসহ ৬টি গরু ভষ্মিভুত হয়েছে। অগ্নিকান্ডের ঘটনায় মালামালসহ ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে। দুই ব্যক্তিসহ গোয়াল ঘরে থাকা আরো ১০টি গরু আহত হয়েছে। শনিবার গভীর রাতে জাউয়াবাজার ইউনিয়নের দেবেরগাঁও     
(মাঝহাটি) গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
স্থানীয় সুত্রে জানা যায়, শনিবার গভীর রাতে আব্দুল মনাফের পুত্র তোতা মিয়ার বসতঘরে আগুনের সুত্রপাত ঘটে। অগ্নিকা-ের লেলিহানশিখা মুহুর্তের মধ্যে গোয়াল ঘর, খড়ের ঘরসহ আব্দুল মনাফের পুত্র খলিল মিয়া, নূর মিয়া ও আমির আলীর পুত্র মাওলানা ফজলুল হক আমিনীর বসতঘড়ে ছড়িয়ে পড়ে।
স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের কর্মীদের সহায়তায় প্রায়  দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আসে। আগুন নেভানোর চেষ্ঠাকালে মসজিদের ইমাম মাওলানা রুহুল আমিন খান ও কাজের লোক কেরামত আলী আহত হয়। বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। অগ্নিকান্ডের ঘটনায় একটি গর্ভবতী গাভীসহ ৬টি গরু, গোয়ালঘর, খড়ের ঘর ও মালামাল ছাই হয়ে যায়। এতে প্রায় ১০লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
রোববার সকালে ইউপি চেয়ারম্যান মুরাদ হোসেন, সাবেক চেয়ারম্যান নূরুল ইসলাম, জাউয়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর নির্মল চন্দ্র দেব ঘটনাস্থল পরিদর্শন করেছেন।



আরো খবর