ছাতকে আয়দন বিবি হত্যা মামলায় আদালতে চার্জশীট দাখিল

জাউয়া প্রতিনিধি
ছাতকের চাঞ্চল্যকর বৃদ্ধা আয়দন বিবি (৭০) হত্যাকান্ডের ঘটনায় নিহতের পূত্রবধূসহ দু’জনকে অভিযুক্ত করে তদন্ত প্রতিবেদন দাখিল করেছে পুলিশ। প্রতিবেদনে নিহত আয়দন বিবি’র পূত্রবধূ ও তার ভাইকে অভিযুক্ত করা হয়েছে। জেলা গোয়েন্দা শাখার উপ-পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. ফারুক আহমদ রবিবার স্থানীয় সাংবাদিকদের বলেন, এই হত্যা মামলাটি তদন্ত প্রতিবেদন সুনামগঞ্জ চিফ জুটিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দাখিল করা হয়েছে।
জানা যায়, উপজেলার জাউয়াবাজার ইউনিয়নের সুড়িগাঁও গ্রামের মৃত আব্দুল মজিদের স্ত্রী আয়দন বিবি তার ৯ বছরের নাতি তানভিরকে নিয়ে নিজ বাড়ীতে বসবাস করতেন। দুবাই প্রবাসী একমাত্র পুত্র কামাল উদ্দিন সাম্প্রতিক সময়ে নতুন বাড়ী তৈরীর জন্য ৬ লাখ টাকা পাঠায় তার স্ত্রী রেহেনা বেগমের নামে। ওই টাকা দিয়ে স্ত্রী রেহেনা বেগম বাড়ী তৈরী না করে তার এক ভাইকে ইতালীতে পাঠানোর পর শাশুড়ি আয়দন বিবি’র সাথে মতবিরোধ দেখা দেয়। বিরোধের জের ধরে আসামী রেহেনা বেগমের পরিকল্পনা মতে তার ভাই আলী আহমদ তার সহযোগীদের নিয়ে গত ২০১৮ইং ১৩জুন রাতে সিঁধ কেটে ঘরে ঢুকে আয়দন বিবিকে শ্বাসরোধ করে হত্যা করে। এ ঘটনায় নিহতের কন্যা মিনারা বেগম বাদী হয়ে আদালতে একটি হত্যা মামলা করেন।
নিহত বৃদ্ধা আয়দন বিবি’র মেয়ে মামলার বাদী মিনারা বেগম বলেন, আমার মায়ের হত্যাকান্ডের ঘটনায় গোয়েন্দা পুলিশ আদালতে চার্জশীট দাখিল করেছে। আমি আমার বৃদ্ধা মা হত্যার ঘটনায় আসামীদের দৃষ্টান্তমূলক শাস্তি কামনা করছি।