ছাতকে গোবিন্দগঞ্জ স্কুল উপজেলার শীর্ষে

ছাতক প্রতিনিধি
ছাতকে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফলে ৩৮টি জিপিএ ৫ লাভ করে গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয় উপজেলার মধ্যে শীর্ষ স্থানে রয়েছে। বিদ্যালয়ের ৪২৪ জনের মধ্যে ৩৮৭জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছে। পাশের হার শতকরা ৯১.২৭ভাগ। ২৩টি জিপিএ-৫ এবং শতকরা ৯৮.১১ ভাগ পাশের হার নিয়ে মঈনপুর উচ্চ বিদ্যালয় ২য় ও ১০টি জিপিএ-৫ নিয়ে ছাতক সিমেন্ট কারখানা উচ্চ বিদ্যালয় ৩য় স্থানে রয়েছে।
এ বছর এসএসসি পরীক্ষায় উপজেলার ৩৮টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৩ হাজার ৮১৮ জন শিক্ষার্থী অংশ নিয়ে ৩ হাজার ৩৪৫ জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছে। জিপিএ-৫ লাভ করেছে ১২৬ জন শিক্ষার্থী। পাশের হার শতকরা ৮৭.৬১ ভাগ। শতভাগ ফলাফল অর্জন করেছে চরমহলা বাজার উচ্চ বিদ্যালয়, মোগলগাঁও মাধ্যমিক বিদ্যালয় ও ১টি জিপিএ-৫সহ ছালেহা খাতুন কুর্শি মাধ্যমিক বিদ্যালয়।
এ ছাড়া ছাতক বহুমুখী মডেল হাইস্কুল ৯টি, পালপুর উচ্চ বিদ্যালয় ৮টি, ঝিগলী স্কুল এন্ড কলেজ ও পাইগাঁও উচ্চ বিদ্যালয় ৭টি করে, চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয় ও শুকুরুন্নেছা চৌধুরী স্মৃতি উচ্চ বিদ্যালয় ৪টি করে, ইসলামপুর উচ্চ বিদ্যালয়, এসপিপিএম উচ্চ বিদ্যালয় ও আনুজানী জনকল্যাণ উচ্চ বিদ্যালয় ৩টি করে, জাহিদপুর উচ্চ বিদ্যালয় ২টি এবং সমতা স্কুল এন্ড কলেজ, বাংলাবাজার সামারুন্নেছা উচ্চ বিদ্যালয়, হাজী আব্দুল খালিক উচ্চ বিদ্যালয় ও জালালাবাদ উচ্চ বিদ্যালয় ১টি করে জিপিএ-৫ লাভ করেছে।
এসএসসি পরীক্ষায় অংশ নেয়া উপজেলার ৩৮টি মধ্যে ২০টি শিক্ষা প্রতিষ্ঠান কোন জিপিএ-৫ লাভ করতে পারেনি। দাখিল পরীক্ষার ফলাফল অনুযায়ী বুরাইয়া কামিল মাদ্রাসা ১৪টি জিপিএ-৫ লাভ করে উপজেলার শীর্ষে রয়েছে। ২৪টি মাদ্রাসার ৯১৬ জনের মধ্যে ৭৫০জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছে। জিপিএি-৫ লাভ করেছে ১৯ জন শিক্ষার্থী। ছাতক জালালিয়া আলিম মাদ্রাসা, সিংচাপইড় ইসলামিয়া আলিম মাদ্রাসা, লাখেশ্বর দাখিল মাদ্রাসা, আল-ইখওয়ান বালিকা দাখিল মাদ্রাসা ও মোহাম্মদিয়া হাফিজিয়া দাখিল মাদ্রাসা ১টি করে জিপিএ-৫ লাভ করেছে। কুমারকান্দি ইসলামিয়া দাখিল মাদ্রাসা, জাহিদপুর জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা, আল-ইখওয়ান বালিকা দাখিল মাদ্রাসা ও শাহ সুফী মুজাম্মিল আলী(রাঃ) দাখিল আল-ইখওয়ান বালিকা দাখিল মাদ্রাসা শতভাগ ফলাফল করেছে। কারিগরী পরীক্ষায় ২৫৭জনের মধ্যে কৃতকার্য হয়েছে ১৯৮ জন শিক্ষার্থী। জিপিএ-৫ লাভ করেছে ১৪ জন ছাত্র-ছাত্রী। পাশের হার শতকরা ৭৭.০৪ ভাগ। কারিগরী পরীক্ষায় চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয় ১২টি ও ছাতক টেকনিকেল স্কুল এন্ড কলেজ ২টি জিপিএ-৫ লাভ করেছে।