ছাতকে দ্বিতীয় দিনে ৩২ স্থাপনা উচ্ছেদ

ছাতক প্রতিনিধি
ছাতকে সরকারি ভূমি উদ্ধারে রেলওয়ের উচ্ছেদ অভিযান অব্যাহত রয়েছে। অভিযানের দ্বিতীয় দিনে বুধবার ছাতক রেলওয়ে মসজিদ মার্কেট সহ প্রায় ৩০—৩২টি পাকা—আধা পাকা স্থাপনা গুড়িয়ে দিয়ে অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হয়। সকাল থেকে দুপুর পর্যন্ত এ উচ্ছেদ অভিযান চালায় রেলওয়ে কর্তৃপক্ষ। এসময় রেলওয়ের ভূমিতে দীঘদিন ধরে বসবাস করে আসা সুইপারদের কলোনী ও একটি সিএনজি স্ট্যান্ড উচ্ছেদ করা হয়। এসব অবৈধ স্থাপনায় ব্যবহার করা বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন করা হয়। এর কয়েকদিন আগে শহরে মাইকিং করে রেলওয়ে ভূমি থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার জন্য শতর্ক করে দেয় রেল কর্তৃপক্ষ। মঙ্গলবার রেলওয়ে কর্তৃপক্ষ আনুষ্ঠানিক উচ্ছেদ অভিযানে শুরু করে। প্রথম দিনে অন্তত অর্ধশতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়। উচ্ছেদ অভিযানের ২য় দিনে রেল কতৃর্পক্ষ ব্যবহার করেন বোল ড্রোজার।
ছাতক—সিলেট রেলপথ সংস্কার ও আধুনিকায়নের লক্ষে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হচ্ছে জানিয়ে কর্মকর্তারা বলেন, রেলওয়ের উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। বুধবার অভিযানের নেতৃত্বে ছিলেন ছাতকের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসলাম উদ্দিন এবং রেলওয়ের বিভাগীয় ভূ—সম্পত্তি কর্মকর্তা (ডিইও) মো. শফি উল্লাহ।
অভিযানে ছাতক থানার অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান, ইন্সপেক্টর (তদন্ত) আরিফ আহমদ, পৌর সভার নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ ফারাবি, রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী (ছাতক) জুবায়ের আহমদ সরকার, ঊর্ধ্বতন উপ—সহকারী প্রকৌশলী জুয়েল হোসেন, রেলওয়ের কানুনগো রুহুল আমিন,সার্ভেয়ার দ্বীপক মল্লিক, ছাতক থানা পুলিশ, রেলওয়ে পুলিশ (আরএনবি), রেলওয়ে বিভাগ, ভূমি অফিস ও বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা—কর্মচারীগণ উপস্থিত ছিলেন।