- সুনামগঞ্জের খবর » আঁধারচেরা আলোর ঝলক - http://sunamganjerkhobor.com -

ছাতকে প্রাথমিক বিদ্যালয়ের গাছ কেটে বিক্রি

ছাতক প্রতিনিধি
ছাতকের চরমহল্লা ইউনিয়নের বল্লভপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় আঙ্গিনার ৪ টি সরকারী গাছ কেটে বিক্রি করা হয়েছে। কোনো অনুমতি ছাড়াই বড় আকারের এ ৪টি গাছ নামমাত্র মূল্যে বিক্রি করে টাকা আত্মসাত করা হয়। ২৬ অক্টোবর বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মাওলানা নজির হোসেন তার একক সিদ্ধান্তে গাছগুলো কর্তন ও বিক্রয় করেছেন বলে স্থানীয়দের অভিযোগ। কোন কারণ ছাড়াই বিদ্যালয় আঙ্গিনায় বড় হওয়া এসব গাছ কর্তন করায় বিদ্যালয়ের স্বাভাবিক পরিবেশও বিনষ্ট হয়েছে বলে তারা মনে করেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জহুরা বেগম ৪টি মেহগনি গাছ কেটে বিক্রি করা হয়েছে বলে স্বীকার করেছেন।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মাওলানা নজির হোসেন এ ব্যাপারে জানান, তিনি উপজেলা চেয়ারম্যান ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তার অনুমতি নিয়ে গাছ বিক্রি করেছেন। এসব গাছ বিক্রির টাকা বিদ্যালয়ের জন্য আসবাবপত্র তৈরীতে ও বঙ্গবন্ধু কর্ণার প্রতিষ্ঠায় তিনি ব্যয় করেছেন।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাস জানান, বল্লভপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের গাছ কাটা সম্পর্কে তিনি কিছুই জানেন না।
এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান জানান, বিদ্যালয়ের সরকারী গাছ কাটতে তিনি কোনো অনুমতি দেননি বা দেয়ার এখতিয়ার রাখেন না।

  • [১]