ছাতকে বিরোধকৃত ভূমির সামনে দোকান নির্মাণ নিয়ে উত্তেজনা

ছাতক প্রতিনিধি
ছাতকের জাউয়ায় একটি বিরোধকৃত ভূমির সামনে সড়ক ও জনপথের ভূমি দখল করে অবৈধ স্থাপনা তৈরি করে দোকান কোটা ভাড়া দেয়াকে কেন্দ্র উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় অপ্রীতিকর ঘটনা ঘটার আশংকা করছেন স্থানীয় ব্যবসায়ীরা। এর আগে বিরোধকৃত এ ভূমির সামনে সড়ক ও জনপথ বিভাগের ভূমিতে অবৈধভাবে নলকূপ স্থাপনের চেষ্টা করা হলে প্রতিপক্ষের লোকজনের বাধায় তা সম্ভব হয়নি।
জানা যায়, জাউয়া বাজার মসজিদ সংলগ্ন একটি দোকান কোঠা নিয়ে পাইগাঁও গ্রামের বাসিন্দা যুক্তরাজ্য প্রবাসী আলী জেকো ও রওশন খান সাগরের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ নিয়ে আদালতে একাধিক মামলাও বিচারাধীন রয়েছে। বিরোধকৃত এ ভূমির উপর উচ্চ আদালতের স্থিতাবস্থা রয়েছে বলে একটি পক্ষ দাবি করছেন। সম্প্রতি বিরোধকৃত এ ভূমির সামনে সওজ’র ভূমিতে দোকান কোঠা নির্মাণ করে ভাড়া দেয়ায় আবারো উত্তেজনার সৃষ্টি হয়েছে।
সম্প্রতি বিরোধকৃত দোকানের সামনে সওজ’র ভূমিতে নির্মিত দোকান কোঠায় অবৈধভাবে বিদ্যুৎ লাইন সংযোগ করা হলে বিদ্যুৎ কর্তৃপক্ষ তা বিচ্ছিন্ন করে দিয়েছে বলে জানা গেছে। এর আগে জাউয়াবাজারে অবৈধভাবে দখল করা এসব স্থাপনা একাধিকবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে উচ্ছেদ করা হলেও তা আবারো দখল করা হচ্ছে। বর্তমানে জাউয়া বাজারের ফুটপাতসহ সড়ক ও জনপথের অনেক ভূমি দখল করে স্থায়ী-অস্থায়ী অসংখ্য ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। অবৈধভাবে গড়ে উঠা এসব ব্যবসা প্রতিষ্ঠানের সাথে সড়ক ও জনপথ বিভাগের কতিপয় ব্যক্তির অবৈধ লেনদেন রয়েছে বলে স্থানীয়দের অভিযোগ।