ছাতকে বিরোধের জেরে ছুরিকাঘাতে কৃষক নিহত

ছাতক প্রতিনিধি
ছাতকে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের ছুরিকাঘাতে দুদু মিয়া (৫০) নামের এক কৃষক নিহত হয়েছে। বুধবার সকালে উপজেলার উত্তর খুরমা ইউনিয়নের মোহনপুর গ্রামে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। দুদু মিয়া মোহনপুর গ্রামের মৃত আলতাব আলীর পুত্র।
জানা যায়, এক খন্ড ফসলী জমি নিয়ে দুদু মিয়ার সাথে মেহানপুর গ্রামের মছদ্দর আলীর পুত্র জয়নাল মিয়ার দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে একাধিকবার গ্রাম্যভাবে সালিশ-বৈঠকও হয়েছে। গ্রাম্য সালিশে দুদু মিয়াকে জমির মালিক হিসেবে রায়ও দেয়া হয়। কিন্তু এ রায় আšত্মরিকভাবে মেনে নিতে পারেনি জয়নাল মিয়া। বুধবার সকালে দুদু মিয়া বিরোধকৃত জমিতে চাষাবাদ করতে গেলে জয়নাল মিয়ার পক্ষের তার স্বজন একই গ্রামের আছদ্দর আলীর পুত্র আরশ আলী এতে বাধা প্রদান করে। এ নিয়ে দুদু মিয়ার সাথে জয়নাল ও আরশ আলীর উত্তপ্ত বাক-বিতন্ডা হয়। এক পর্যায়ে প্রতিপক্ষরা তাদের সাথে থাকা ছুরি দিয়ে দুদু মিয়া উপর্যপুরি ছুরিকাঘাতে করে মুমুর্ষ অবস্থায় ফেলে ঘটনাস্থল ত্যাগ করে তারা। স্থানীয় লোকজন তাকে আশংকাজনক অবস্থায় উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন।
এ ব্যাপারে ছাতক থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, মোহনপুর গ্রামে পুলিশ মোতায়েন করা হয়েছে।