ছাতকে শ্মশানঘাট সংস্কার কাজে বাধা থানায় অভিযোগ

ছাতক প্রতিনিধি
ছাতকে শ্মশানঘাটের সংস্কার কাজে বাধা দেয়ার ঘটনায় থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। গ্রামবাসীর পক্ষে মঙ্গলবার কবিন্দ্র বিশ্বাস এ অভিযোগ দায়ের করেন।
জানা যায়, উপজেলার দক্ষিণ খুরমা ইউনিয়নের চান্দারবাড়ি গ্রাম সংলগ্ন হিন্দু সম্প্রদায়ের শ্মশানঘাটের বাউন্ডারি নির্মাণ করতে গেলে একই ইউনিয়নের মুনিরজ্ঞাতি গ্রামের মৃত. তোতা মিয়ার পুত্র জিতু মিয়া ও আবুল হোসেন সংস্কার কাজে বাধা প্রদান করেন। বাউন্ডারী এলাকার ভূমির মালিকানা দাবি করে তারা সংস্কার কাজে বাধা প্রদান করেন। এতে থেমে যায় শ্মশানঘাটের বাউন্ডারি নির্মাণ কাজ।
স্থানীয় লোকজন জানান, চান্দারগাঁও গ্রামের সংখ্যালঘু লোকজন বিগত প্রায় একশ বছর ধরে এ শ্মশানঘাটে মৃতদেহ দাহ ও সৎকার করে আসছেন। অরক্ষিত শ্মশানঘাটটিকে সীমাবদ্ধ এলাকার ভিতরে নিয়ে আসার জন্য       
এ সীমানা প্রাচীর নির্মাণ করা হচ্ছিল। শ্মশানঘাটের সীমানা প্রাচীর নির্মাণে আকস্মিক বাধা প্রদান করায় গ্রামের হিন্দু সম্প্রদায়ের লোকজন পড়েছেন বিপাকে। প্রশাসনের হস্তক্ষেপে বিষয়টি দ্রুত নিষ্পত্তি করার জন্য হিন্দু সম্প্রদায়ের লোকজন আশা প্রকাশ করছেন। অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ছাতক থানার অফিসার্স ইনচার্জ আতিকুর রহমান।