ছাতকে হরতাল ও নৌ-পথ অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল

ছাতক প্রতিনিধি
ছাতকে আগামীকাল বুধবার অর্ধদিবস হরতাল ও সকাল—সন্ধ্যা নৌ—পথ অবরোধের সমর্থনে শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় ছাতক ব্যবসায়ী—শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এ অঞ্চলের ব্যবসায়ী—শ্রমিকের অধিকার খর্ব এবং শিল্প আইন লংঘন করে সম্পূর্ন অবৈধভাবে ক্রাশিং চুনাপাথর উৎপাদন ও খোলাবাজারে বিক্রির প্রতিবাদে লাফার্জ হোলসিম’র বিরুদ্ধে ছাতকে ব্যবসায়ী—শ্রমিক ও সর্বস্তরের জনতার ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে বুধবার অর্ধ দিবস হরতাল ও সকাল—সন্ধ্যা নৌ—পথ অবরোধের ডাক দেয়। এরই সমর্থনে সন্ধ্যায় শহরের পুরাতন কাস্টম রোড থেকে ব্যবসায়ী—শ্রমিক—জনতার একটি বিক্ষোভ শুরুম্ন হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।
মিছিল শেষে ট্রাফিক পয়েন্টে অনুষ্ঠত পথ সভায় ছাতক লাইমষ্টোন ইম্পোটার্স এন্ড সাপ্লায়াস গ্রুপের প্রেসিডেন্ট ও ছাতক ব্যবসায়ী—শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক আহমদ শাখাওয়াত সেলিম চৌধুরী বলেন, অবৈধভাবে ক্রাশিং চুনাপাথর উৎপাদন ও খোলাবাজারে বিক্রি বন্ধ না হওয়া পর্যন্ত লাফার্জ হোলসিমের বিরুদ্ধে আন্দোলন অব্যাহত থাকবে। এ অঞ্চলের ব্যবসায়ী—শ্রমিকের অধিকার রক্ষার এ আন্দোলন সফল করার জন্য সকলের প্রতি আহবান জানান তিনি।
মিছিলে সাবেক পৌর মেয়র আব্দুল ওয়াহিদ মজনু, ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, ছাতক পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি ফজলু মিয়া চৌধুরী, ব্যবসায়ী—শ্রমিক ঐক্য পরিষদের সেক্রেটারী আবুল হাসান, লাইমষ্টোন ইম্পোটার্স এন্ড সাপ্লায়ার্স গ্রুপের জেনারেল সেক্রেটারী অরুন দাস, ছাতক পাথর ব্যবসায়ী সমবায় সমিতির সেক্রেটারী সামছু মিয়া, ব্যবসায়ী আব্দুল হাই আজাদ, আবুল হায়াত, বাবুল মিয়া, আশরাফুল ইসলাম, আলী আমজদ, নাজমুল হাসান জুয়েল সহ ব্যবসায়ী, শ্রমিক ও সর্বস্তরের জনতা অংশ নেন।