ছাতক-আমবাড়ী সড়ক- পাথরবাহী ট্রাক ও নদীতে ভাইব্রেটর মেশিন বন্ধের আবেদন

ছাতক প্রতিনিধি
ছাতক-আন্ধারীগাঁও-সুনামগঞ্জ সড়ক ও সড়কের পাশে পাথর ডাম্পিং করে ব্যবসা পরিচালনা করার কারণে হুমকির মুখে পড়েছে সড়কটি। কতিপয় অসাধু ব্যবসায়ী বিভিন্ন এলাকা থেকে ভারি ট্রাক যোগে পাথর এনে মল্লিকপুর-মাছুখালী এলাকায় সড়কের পাশে ডাম্পিং করে ব্যবসা পরিচালনা করছে। ফলে ছাতক-আন্ধারীগাঁও সড়কে তীব্র যানজটের পাশাপাশি সড়কটি ক্রমেই ভেঙ্গে খানাখন্দে পরিণত হচ্ছে। পাশাপাশি ডাম্পিংকৃত মাটি মিশ্রিত টিলার এসব লাল পাথর সুরমা নদীতে ভাইব্রেটর ও ওয়াশিং মেশিন দ্বারা লোডিং-আনলোডিংয়ের ফলে ভরাট হয়ে যাচ্ছে নদীর তলদেশ। বিষয়টি সরেজমিনে পরিদর্শন পূর্বক জড়িতদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহণে রবিবার এলাকাবাসীর পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে।
অভিযোগ থেকে জানা যায়, ছাতক আমবাড়ী সড়কের মাছুখালী, মল্লিকপুর এলাকায় ট্রাক যোগে পাথর এনে ডাম্পিং করছে। ৫০-৬০টন লোড নিয়ে শ’ শ’ ট্রাক, পিসি পাথর পরিবহনে নিয়োজিত রয়েছে। রাতে পাথরবাহী
ট্রাকের সংখ্যা বেড়ে যায়। এতে ছাতক-আন্ধারীগাঁও-আমবাড়ী সড়কটি পাথরবাহী ট্রাক চলাচলের কারণে এখন বিপজ্জনক হয়ে উঠছে। যেকোন সময় সড়কটি যান চলাচলের অনুপযোগী হওয়ার আশংকা করছেন এলাকাবাসী।