ছাতক পৌরসভার কাউন্সিলর কাকলী সাময়িক বরখাস্ত

ছাতক প্রতিনিধি
ছাতক পৌরসভার ৪, ৫, ৬ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ২১ অক্টোবর স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ সচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।
ছাতক পৌরসভা কার্যালয় ভাংচুর ও পৌরসভার মেয়রসহ কর্মকর্তা-কর্মচারী সহ কাউন্সিলরবৃন্দকে গালাগাল ও অশালিন আচরন করার অভিযোগ মহিলা কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলীর বিরুদ্ধে গত ২৮ আগস্ট ছাতক থানায় দ্রুত বিচার আইনে একটি মামলা (নং-২৮) দায়ের করা হয়।
স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ সচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, মামলার অভিযোগপত্র (নং-০৭/০৯) দ্রুত বিচার মামলা নং ০১/২১ হিসেবে অভিযোগপত্র গৃহীত হয়। আনিত অভিযোগ স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ এর ধারা ৩২ এর উপধার (১) এর (খ) ও (ঘ) অনুযায়ী কাউন্সিলর পদ থেকে তাকে অপসারনযোগ্য অপরাধ। আইন অনুযায়ী ওই নারী কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলীকে সাময়িক বরখাস্ত করা হয়।
বিষয়টি নিশ্চিত করেছেন পৌর মেয়র আবুল কালাম চৌধুরী। এদিকে পৌরসভার এক প্রজ্ঞাপনে সাময়িক বরখাস্তকৃত ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের নারী কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলীর ওয়ার্ডে অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য ১, ২ ও ৩ নং ওয়ার্ডর নারী কাউন্সিলর নূরেছা বেগমকে দায়িত্ব দেয়া হয়েছে। ২৭ অক্টোবর মেয়র আবুল কালাম চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপন অনুযায়ী ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের দায়িত্ব পালনের পাশাপাশি প্যানেল মেয়র-৩ এর দায়িত্বও পালন করবেন তিনি।