ছাতক-সুনামগঞ্জ রোডে বিআরটিসি বাস চালুর দাবি

ছাতক প্রতিনিধি
এবার ছাতক-সুনামগঞ্জ রোডে বিআরটিসি বাস চালুর দাবী জানিয়েছেন ছাতক শহরে অবস্থানরত আইনজীবী ও সচেতন মহল। ছাতক থেকে সুনামগঞ্জগামী সরাসরি কোন বাস সার্ভিস না থাকায় এ রোডে বিআরটিসি বাস চালুর পাশাপাশি নিয়মিত সাধারণ বাস চালুরও দাবি রেখেছেন তারা।
বুধবার বিকেলে ছাতক প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ দাবি তুলেছেন এখানের আইনজীবী ও সচেতন মহল। দেশের শিল্পাঞ্চল হিসেবে খ্যাত ছাতক থেকে জেলা শহর সুনামগঞ্জে বিভিন্ন সরকারী-বেসরকারী, এবং ব্যবসা ও রাজনৈতিক কাজে প্রতিদিনই হাজারো মানুষের যাতায়াত রয়েছে। অফিস-আদালতের চাকুরীজীবীসহ মামলা-মোকদ্দমার কাজে এখানের আইনজীবী, বিচারপ্রার্থী, আসামীদেরও নির্ধারিত সময়ে আদালতের উদ্দেশ্যে যাতায়াত করতে হচ্ছে। একটি প্রথম শ্রেণির পৌরসভা ও ১৩টি ইউনিয়ন নিয়ে গঠিত দেশের অগ্রসর অঞ্চল ছাতক উপজেলার মানুষ সরকারের বিভিন্ন আধুনিক সুবিধা থেকে পিছিয়ে রয়েছে। এর মধ্যে উন্নত যাতায়াত ব্যবস্থা ও উন্নত যাত্রীসেবা উল্লেখযোগ্য। যাতায়াতের ক্ষেত্রে ছাতক থেকে কয়েকটি লক্কর-ঝক্কর পুরোনো বাস ছাতক-সিলেট রোডে অনিয়মিতভাবে চলাচল করছে দীর্ঘদিন ধরে। বিশেষ করে গত এক বছর ধরে ছাতক থেকে জেলা শহর সুনামগঞ্জগামী সরাসরি কোন বাস সার্ভিস না থাকায় বিপাকে পড়তে হয়েছে এখানের যাত্রী সাধারণকে। সময়মত অফিস-আদালতে পৌছতে এখানের মানুষ নানা ভোগান্তির শিকার হতে হচ্ছে। সময়মতো অফিস-আদালতে পৌছতে তখন সুনামগঞ্জগামী এসব ভুক্তভোগী মানুষ বিকল্প যানবাহনের উপর ভরসা ছাড়া আর কোন গত্যন্তর থাকে না। তখন এসব যাত্রী সাধারণকে নানা ভোগান্তিসহ অধিক ভাড়া দিয়ে গন্তব্যে পৌছতে হচ্ছে। দীর্ঘদিনের এসব ভোগান্তি নিরসনের জন্য ছাতক-সুনামগঞ্জ রোডে বিআরটিসি বাস চালুর দাবী জানিয়েছেন এখানের আইনজীবি ও সচেতন মহল। বিষয়টি অতি গুরুত্বের সাথে বিবেচনা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি সংবাদ সম্মেলনে দাবী জানানো হয়েছে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির পাঠাগার সম্পাদক, নোটারী পাবলিক অ্যাড. আব্দুস ছালাম।
এসময় সিনিয়র আইনজীবী অ্যাড. আবুল হুসেন, অ্যাড. আলম উদ্দিন, শিক্ষানবিশ অ্যাড. ফয়জুল আহমেদ পাবেল, স্থানীয় কামাল হোসেন, আমির হোসেন, আফতাব উদ্দিন, জামাল মিয়া উপস্থিত ছিলেন।