জগন্নাথপুরের আদিল এবার খেলবে শেখ জামাল ধানমন্ডি ফুটবল ক্লাবে

আলী আহমদ, জগন্নাথপুর
জগন্নাথপুর উপজেলার তরুণ ফুটবলার সৈয়দ আদিল হক এবার দেশের অন্যতম ফুটবল ক্লাব শেখ জামাল ধানমন্ডি ফুটবল ক্লাবের পক্ষে ২০১৮-১৯ মৌসুমে লীগে খেলবে। আগামী ১৩ সেপ্টেম্বর রহমতগঞ্জ এমএফএস এর বিপক্ষে বঙ্গবন্ধু আর্ন্তজাতিক স্টেডিয়ামে লীগের প্রথম খেলায় মাঠে নামবে ফুটবলার সৈয়দ আদিল হক। সৈয়দ আদিল হক জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর গ্রামের সৈয়দ ফয়জুল হকের ছেলে। ছোটবেলা থেকেই ফুটবলের প্রতি তার দুর্বলতা ছিল। সেই দুর্বলতা থেকে বাল্যকাল থেকে শুরু হয় ফুটবল নিয়ে দৌঁড়াদৌঁড়ি। এক সময় বাড়ির আঙ্গিনা পেরিয়ে গ্রামের মাঠে ফুটবলে দৃষ্টি কাড়ে সে। সৈয়দ আদিল সৈয়দপুর জুনিয়র ফুটবল একাডেমির নিয়মিত একজন খেলোয়ার । আদিল ইতিমধ্যে নিজের গ্রামের মাঠ থেকে শুরু করে জগন্নাথপুর উপজেলার গ্রামগঞ্জের মাঠে
ফুটবলের ছন্দময় খেলা প্রদর্শনের মাধ্যমে জনপ্রিয় হয়ে উঠে। আদিল সুনামগঞ্জ ও সিলেট বিভাগীয় শহরসহ বিভিন্ন ফুটবল ক্লাবে খেলাধুলা করেছে।
বাংলাদেশ প্রিমিয়ার অনুর্ধ্ব-১৮ লীগে ২০১৭/১৮ সালে ‘টিম বিজেএমসি ফুটবল’ ক্লাবের হয়ে খেলেছে আদিল। খেলাধুলার পাশাপাশি আদিল সিলেট মদনমোহন কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র । আদিলের স্বপ্ন জাতীয় পর্যায়ে ফুটবল খেলে দেশের সুনাম অর্জন করা।
সৈয়দ আদিল বলেন, ছোটবেলার থেকে ফুটবলের প্রতি অসম্ভব এক ভালবাসা ছিল। সেই ভালবাসা থেকে গ্রামগঞ্জের মাঠ থেকে দেশের বিভিন্ন নামকরা ফুটবল ক্লাবের হয়ে খেলে আসছি। আগামী ১৩ সেপ্টেম্বর দেশের স্বনামধন্য শেখ জামাল ধানমন্ডি ক্লাবের পক্ষে রহমতগঞ্জ এমএফএস ক্লাবের বিপক্ষে বঙ্গবন্ধুর আর্ন্তজাতিক ষ্টেডিয়াম মাঠে খেলবো। এবং ১৭ সেপ্টেম্বর আরামবাগের বিপক্ষে খেলার সম্ভাবনা রয়েছে।
সৈয়পুর জুনিয়র ফুটবল একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক মো. মুনিরুল ইসলাম মনি জানান, ২০১২ সালে সৈয়দপুর জুনিয়র ফুটবল একাডেমি প্রতিষ্ঠা করা হয়। একাডেমির প্রতিষ্ঠাকাল থেকে সৈয়দ আদিল হক আমাদের একাডেমির নিয়মিত একজন দক্ষ খেলোয়ার। ইতিমধ্যে আদিল জগন্নাথপুর তথা সিলেট অঞ্চলে জনপ্রিয় ফুটবলার হিসেবে সবাই নিকট পরিচিত। এবার আদিল সিনিয়র ফুটবল খেলোয়ারদের সঙ্গে দেশের ফুটবল অঙ্গনের অন্যতম শেখ জামাল ধানমন্ডি ক্লাব পক্ষে খেলবে। এটি আমাদের জন্য সত্যিই গৌরবের। আমি বিশ্বাস করে আদিল একদিন জাতীয় ফুটবল দলে খেলে দেশের জন্য সাফল্য বয়ে আনবে। আমি তার সফলতা কামনা করছি।