জগন্নাথপুরে বাসুদেব মন্দিরে গো-মাংসের টুকরা ফেলেছে দুর্বৃত্তরা

জগন্নাথপুর অফিস
জগন্নাথপুর পৌর শহরের বাসুদেব মন্দিরে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা গো মাংসের টুকরা ফেলে দিয়েছে। এ ঘটনায় হিন্দু স¤প্রদায়ের মধ্যে চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে। গত সোমবার ঈদুল আজহার দিনে কোন এক সময় মন্দিরের পেছনের দেয়ালের ভেতর নলকূপের পাশে গরুর শিং, দাতসহ দেহের বিভিন্ন অংশের কয়েকটি টুকরো ফেলে যায়। সন্ধ্যার দিকে মন্দিরের সেবায়িত সুশীল ভট্টাচার্য মন্দিরে পুজা করতে গিয়ে নলকূপ থেকে পানি আনতে গিয়ে এসব টুকরো দেখেন। বিষয়টি তিনি মন্দির পরিচালনা কমিটির নেতৃবৃন্দ কে অবহিত করলে মন্দির পরিচালনা কমিটির সভাপতি ঘটনাটি স্থানীয় পৌর কাউন্সিলর গিয়াস উদ্দিনকে অবহিত করেন। তাৎক্ষণিকভাবে পৌর কাউন্সিলর গিয়াস উদ্দিন তা অপসারণের উদ্যাগ নেন। খবর পেয়ে রাতে জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী ও ওসি তদন্ত নব গোপাল দাস ও এসআই লুৎফুর রহমান সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেন।
জগন্নাথপুর বাসুদেব মন্দির পরিচালনা কমিটির সভাপতি প্রনব বণিক জানান, জগন্নাথপুরে দীর্ঘদিন ধরে সা¤প্রদায়িক সম্প্রীতি রয়েছে। দুর্বৃত্তরা সা¤প্রদায়িক স¤প্রীতি বিনষ্ট করতে এধরনের কাজ করেছে। তিনি বলেন, ঘটনাটি পৌর কাউন্সিলরকে জানানোর সাথে সাথে তিনি তা অপসারণ করেছেন। আমরা এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।
জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, পুলিশ ঘটনাটি গুরুত্ব দিয়ে দেখছে। কোন অবস্থায় এখানকার সা¤প্রদায়িক স¤প্রীতি বিনষ্ট হতে দেয়া হবে না। যারা এ ঘটনায় জড়িত তাদের চিহ্নিত করে আইনানুগ পদক্ষেপ নেয়া হবে।