জগন্নাথপুরের মসজিদে মসজিদে মোনাজাত

জগন্নাথপুর অফিস
প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমন থেকে সুরক্ষা পেতে সর্বশক্তিমান আল্লাহরপাকের নিকট শুক্রবার জুমার নামাজে জগন্নাথপুরের মসজিদে মসজিদে মোনাজাত করা হয়েছে। উপজেলার পরিষদ জামে মসজিদ, সদর মসজিদ, আছাবুন্নেছা জামে মসজিদ, ইকড়ছই কেন্দ্রীয় জামে মসজিদ, ইকড়ছই জামেসহ উপজেলার প্রতিটি মসজিদে এই মোনাজত করা হয়।
এছাড়া জুমার নামাজের খুতবার পূর্বে মুসল্লিদের উদেশ্যে ইমামগণ বয়ান প্রদান করেছেন। ইমামদের পাশাপাশি উপজেলা পরিষদ জামে মসজিদে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত এবং থানা জামে মসজিদে থানার অফিসার ইনচার্জ ইখতিয়ার উদ্দিন চৌধুরী বক্তব্য দেন।
এসময় তারা
বলেন, সদ্য বিদেশফেরত প্রবাসিরা যেন অবাধে হাটবাজার, কিংবা গণজমায়েত মিলিত না হন। তাঁদেরকে হোম কোয়ারেন্টিনে থাকার অনুরোধ করা হয় এবং ধর্মপ্রাণ মুসল্লিদের করেনাভাইরাস থেকে নিরাপদ ও সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে।
জগন্নাথপুর উপজেলা সদর জামে মসজিদের ইমাম মাওলানা আজমল হোসেন জামী বলেন, করোনাভাইরাস সংক্রমণ রোধকল্পে আক্রান্ত জনসচেতনামূলক বয়ান আমরা দিয়েছি। করোনাভাইরাস থেকে হেফাজতের জন্য মহান আল্লাহর দয়া, ক্ষমা ও করুণা প্রার্থনা করে ভাইরাস আক্রান্ত রোগীদের আরোগ্য কামনা এবং করোনাভাইরাস থেকে মানবজাতিকে রক্ষা করতে ক্ষমা প্রার্থনা করা হয়।
জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মধু সুদন ধর বলেন, ১ মার্চ থেকে ১৯ মার্চ পর্যন্ত জগন্নাথপুরে সাড়ে পাঁচশতাধিক প্রবাসি দেশে ফিরেছেন। এরমধ্যে ২০ জন প্রবাসিকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তবে এখন পর্যন্ত কোন লক্ষণ সনাক্ত হয়নি। তিনি আমাদের স্বাস্থ্য বিভাগের কর্মীরা প্রবাসিদের সন্ধানে মাঠে কাজ করছেন।