জগন্নাথপুরের রেড জোন এলাকায় চলছে লকডাউন

জগন্নাথপুর অফিস
জগন্নাথপুর পৌরসভা ও সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নকে রেড জোন ঘোষনার পর আজ মঙ্গলবার সকাল ১০টা থেকে লডডাউন চলছে। তবে সকাল থেকে পৌর শহরে মিনিবাস ছাড়া ছোট ছোট অন্যান্য যানবাহন চলাচল করতে দেখা গেছে। প্রশাসন পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে মাঠে নেমেছে।
সরেজমিনকালে দেখা যায়, দুপুর সাড়ে ১২ টার দিকে স্থানীয় পৌর পয়েন্ট এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুমের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। অভিযানকালে যান চলাচলে বিঘ্নিত ঘটে। শহরের জগন্নাথপুর-সুনামগঞ্জ- বাস থেকে সুনামগঞ্জে যাত্রীবাহী বাস চলাচল করেনি। এছাড়াও জগন্নাথপুর-সিলেট বাস থেকে থেকেও সিলেটের উদ্যেশে কোন বাস সরাসরি চলাচল না করলেও পৌরসভার শেষ সীমান্ত এলাকা থেকে সিলেটের সঙ্গে বাস চলাচল করছে।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম জানান, জগন্নাথপুর পৌরসভা ও সৈয়দপুর-শাহারপাড়ায় করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় পরিস্থিতিতে নিয়ন্ত্রনে রাখতে সরকারী সিদ্ধান্তের আলোকে ওই দুই এলাকাকে রেড জোন চিহ্নিত করা হয়। যারপ্রেক্ষিতে আজ থেকে কার্যকর করতে আমরা মাঠে কাজ করছি।
প্রসঙ্গত, সম্প্রতি জগন্নাথপুরে ৪৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। এরমধ্যে ৮ জন সুস্থ হয়েছেন। জগন্নাথপুর পৌরসভায় করোনা আক্রান্ত সংখ্যা ২৮ জন এবং সৈয়দপুর এলাকায় ৯জন রয়েছেন।