জগন্নাথপুরের রৌয়াইল উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচন স্থগিত

জগন্নাথপুর অফিস
জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের রৌয়াইল উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির নির্র্বাচন গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়নি। কোনধরনের পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ করে নিবার্চন স্থগিত করায় ক্ষুব্ধ হয়েছেন ভোটাররা। তবে নির্বাচনের প্রিজাইডিং কর্মকর্তা জানিয়েছেন দুইজন ভোটারের লিখিত আবেদনের প্রেক্ষিতে নির্বাচন স্থগিত করা হয়েছে।
গতকাল বিকেলে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নিকট লিখিতভাবে তিনজন ভোটার আবেদন করেছেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় ও ভোটাদের অভিযোগ থেকে জানা যায়, জগন্নাথপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও নির্বাচনের প্রিজাইডিং কর্মকর্তা একেএম মোখলেছুর রহমান গত ১৩ মে রৌয়াইল উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচনের তফশিল ঘোষণা করেন। তফশিল অনুয়ায়ী ১৩ জুন (গতকাল) রৌয়াইল উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। তিনটি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পদগুলো হচ্ছে অভিভাবক প্রতিনিধি চারজন, শিক্ষক প্রতিনিধি দুইজন ও সংরক্ষিত নারী প্রতিনিধি একজন। ইতিমধ্যে ভোটার তালিকা সম্পন্ন হয়েছে। মোট ভোটার সংখ্যা ৩শত ৫১জন। নির্বাচনকে ঘিরে এলাকায় ব্যাপক প্রচার প্রচারণা শুরু হয়। গত ২৭ মে বিদ্যালয়ের ভোটার ফিরোজ আলী ও আলী আহমদ লিখিতভাবে আবেদন করেন নির্বাচন বাতিলের জন্য। আবেদনের প্রেক্ষিতে গত ১১ জুন নির্বাচন স্থগিত করা হয়। কিন্তুু আবেদনকারীর একজন ফিরোজ আলী এধরনের কোন অভিযোগ করেননি বলে ওই দিন জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলমের নিকট লিখিতভাবে জানান।
রৌয়াইল উচ্চ বিদ্যালয়ের অভিভাবক ভোটার ফিরোজ আলী বলেন, গত ১১ জুন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় থেকে জানতে পারি, আমার সাক্ষরে নির্বাচন বাতিলের জন্য আবেদন করা হয়েছে। যা সম্পূর্ণ ভিত্তিহীন। নির্বাচন বন্ধ করার জন্য আমি কোন লিখিত আবেদন করিনি।
আরেক ভোটার মাহবুব হেেেসন জীবন বলেন, নির্বাচনে অভিভাবক প্রতিনিধি পদে আমি একজন প্রার্থী ছিলাম। আজ (গতকাল) বিদ্যালয়ে এসে জানতে পারি নির্বাচন হচ্ছে না। ভোট দেয়ার জন্য বিভিন্ন গ্রাম থেকে ভোটাররাও বিদ্যালয়ে এসেছেন।
রৌয়াইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসলাম উদ্দিন ফকিরের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেননি।
জগন্নাথপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম মোখলেছুর রহমান বলেন, ভোটার তালিকায় ভুল হয়েছে। এজন্য নির্বাচন বাতিল করার জন্য বিদ্যালয়ের দুইজন ভোটার লিখিতভাবে আবেদন করেন। আমরা আবেদনের প্রেক্ষিতে নির্বাচন স্থগিত ঘোষণা করেছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও রৌয়াইল উচ্চ বিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি মাহফুজুল আলম মাসুম বলেন, লিখিত আবেদনের প্রেক্ষিতে বিষয়টি আমরা খতিয়ে দেখবো।