জগন্নাথপুরে অস্থানীয় ১০ শিক্ষকের যোগদান স্থগিত

আলী আহমদ, জগন্নাথপুর
জগন্নাথপুর উপজেলায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৪ এর চূড়ান্ত ফলাফলে উত্তীর্ণ ভুয়া নাগরিক সনদধারী ১০জনের যোগদান স্থগিত করা হয়েছে।
বুধবার সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসে নতুন পদায়নস্থলে যোগদানের অনুমতিপত্র আনতে গেলে নিয়োগপ্রাপ্ত ১০ জনের যোগদান স্থগিত করা হয়। সেই সাথে আগামী ২৫ অক্টোবরের মধ্যে নতুন করে নাগরিক সনদপত্র দাখিল করার জন্য তাদেরকে নির্দেশ দেয়া হয়।
এব্যাপারে সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পঞ্চানন বালা বলেন, তাদের বিরুদ্ধে ভুয়া নাগরিক সনদপত্র নিয়ে স্থায়ী জগন্নাথপুরের বাসিন্দা সেজে নিয়োগপ্রাপ্ত হওয়ার অভিযোগে আমরা তাদের যোগদান স্থগিত করেছি। নতুন করে নাগরিক সনদপত্র দাখিলের জন্য তাদেরকে বলা হয়েছে।
খোঁজ নিয়ে জানা যায়, ভুয়া নাগরিক সনদধারী মিজানুর রহমান রোল নং-৫৪২৩৮০৮, আব্দুল মজিদ রোল নং-৫৪২৫২৯০, আশিকুর রহমান রোল নং-৫৪২৪৮২০, সুমা আক্তার রোল নং-৫৪২৪৩১, রুবি রানী দাশ ৫৪২৪৫৭৩, অর্ণিবার দাস ৫৪২৪৬২১, লুৎফা তাহের রোল নং ৫৪২৩৯৮৫, বিথী রোল নং ৫৪২৩৮৫৯, আখিঁ সরকার রোল নং ৫৪২৪১৪১, নাজমা আক্তার রোল নং ৫৪২৪১৭৫ এই ১০জনের যোগদান বাতিলের জন্য জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তার নিকট আবেদন করা হয়।
ভুয়া নাগরিক সনদে নিয়োগপ্রাপ্তদের যোগদান বাতিল করার দাবিতে আন্দোলনকারী সুধাংশু শেখর রায় বাচ্ছু বলেন, জগন্নাথপুর উপজেলায় ৬৩ জন চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হন। এর মধ্যে আমরা ১০জনকে ভুয়া নাগরিক সনদধারী হিসেবে চিহিৃত করে বিষয়টি লিখিতভাবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছি। তদন্তপূর্বক তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য দাবী জানান তিনি।
জগন্নাথপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন বলেন, বিষয়টি আমার জানা নেই।