জগন্নাথপুরে জেনারেটরের ধোঁয়ায় কিশোরের মৃত্যু

জগন্নাথপুর অফিস
জগন্নাথপুরে জেনারেটরের ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে এক কিশোরের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত আরেক কিশোরকে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার ৮টার দিকে এ ঘটনাটি ঘটেছে জগন্নাথপুর পৌর এলাকার লুদরপুর গ্রামে।
পুলিশ ও স্থানীয়রা জানান, ওই গ্রামের যুক্তরাজ্য প্রবাসি নাজমুল হোসেনের বাড়িতের দক্ষিণ সুনামগঞ্জের উপজেলার শিমুলভাগ ইউনিয়নের পাতারিয়া গ্রামের হারুন মিয়ার ছেলে রাহসান আহমদ (১৪) ও ময়মনসিংহের ফারুক মিয়ার ছেলে রাফিক মিয়া (১৬) কাজের লোক হিসেবে নিয়োজিত রয়েছেন। প্রতিদিনের ন্যায় রাতের খাওয়া শেষে গত সোমবার রাতে ঘুমাতে যায় তারা দু’জন। ওই রাতে বিদ্যুৎ না থাকায় তাদের শয়নকক্ষে জেনারেটর চালিয়ে ঘুমিয়ে পড়ে দু’জন। সকাল ৮ টার দিয়ে বাড়ির অন্যান্যে লোকজন দেখতে পান জেনারেটরের ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে হয়ে রয়েছে চারপাশ। এসময় স্থানীয়রা ওই কক্ষের ভেন্টিলেটর ভেঙে ঘরের ভেতর ঘুমন্ত দুই কাজের লোককে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্মরত চিকিসৎক রাহসানকে মৃত ঘোষণা করেন। অপর কিশোর রাফিককে গুরুত্বর আহতাবস্থায় সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
জগন্নাপুর থানার ভারপ্রাপ্ত (ওসি) কর্মকর্তা হারুনুর রশিদ চৌধুরী বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিকভাব ধারনা করা হচ্ছে জেনারেটের ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে একজনের মৃত্যু হতে পারে।